নারীরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যায়: স্পিকার শিরীন শারমিন চৌধুরী

  রংপুর ব্যুরো ২৩ জুলাই ২০১৮, ২০:০৮ | অনলাইন সংস্করণ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী
রংপুরে দুস্থ যুবক-যুবতি নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন প্রদান করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ছবি: যুগান্তর

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, নারীরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যায়, কেননা নারীর ছোঁয়া মানেই উন্নয়নের ছোঁয়া। একজন নারী সামান্য অর্থ উপার্জন করে সংসারের জন্য ও সন্তানের জন্য ব্যয় করে। যাতে করে সংসার ও সন্তান ভালো করে প্রতিষ্ঠিত হতে পারে।

সোমবার জেলা পরিষদ রংপুরের নিজস্ব অর্থায়নে গরিব মেধাবী ও দুস্থ যুবক-যুবতি নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নারীর উন্নয়নে নারীবান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক প্রকল্প পরিচালনা করে আসছেন, নারীরা যাতে প্রশিক্ষণের মাধ্যমে নিজেরা আয়-উপার্জন করতে পারে, নিজেরা স্বাবলম্বী হয়ে সংসারকে এগিয়ে নিতে পারে। আর নারীরা স্বাবলম্বী হলে, সংসার যেমন এগিয়ে যায়, সেই এগিয়ে যাওয়ার পথ ধরে সমাজ ও দেশ এগিয়ে যায়।

শিরীন শারমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর দেশের দারিদ্র্যতা ৪০ শতাংশ থেকে কমিয়ে ২২ শতাংশ এনেছে, দেশের সব পর্যায়ে উন্নয়ন হয়েছে, দেশ আজ সফলতার দ্বারপ্রান্তে, এই সফলতার অগ্রযাত্রাকে এগিয়ে নিতে নারীদের আরও কাজ করতে হবে, আরও এগিয়ে আসতে হবে।

রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ছাফিয়া খানমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

এতে রংপুর জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রোজি রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান রনিসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, জেলা পরিষদ রংপুরের নিজস্ব অর্থায়নে ৫ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে ৯০ জন গরিব মেধাবী ও দুস্থ যুবক-যুবতী নারীদের আত্মকর্মসংস্থানের লক্ষে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন প্রদান করা হয়।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter