কোটা আন্দোলনে সমর্থন

চবি শিক্ষক মাইদুলের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা ছাত্রলীগ নেতার

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৬:০৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলাম। ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনের সমর্থক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেছেন ছাত্রলীগের এক নেতা।

সোমবার গভীর রাতে হাটহাজারী থানায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সদস্য ইফতেখারুল ইসলাম এ মামলাটি করেন। তিনি ছাত্রলীগের আলমগীর টিপু গ্রুপের কর্মী।

হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর শিক্ষক মাইদুলের বিরুদ্ধে মামলার কথা সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে শিক্ষক মাইদুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন সময় ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে পোস্ট দেয়ার অভিযোগ করেছেন ছাত্রলীগ নেতা ইফতেখারুল।

এ মামলার আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগের মাইদুল ইসলাম এবং যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আলী আর রাজীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করেছিল ছাত্রলীগ।

এর পর থেকে ক্যাম্পাসে যাওয়া বন্ধ করে দিয়েছেন দুই শিক্ষক। আর নিরাপত্তাহীনতার কারণে মাইদুল ইসলাম তার ক্যাম্পাসের বাসাও ছেড়ে দিয়েছেন।

এদিকে গত ১৭ জুলাই শিক্ষক মাইদুল ও আলী আর রাজীকে চাকরিচ্যুত করার দাবি জানিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেয় ছাত্রলীগের আলমগীর টিপু গ্রুপ।

স্মারকলিপির পর বিশ্ববিদ্যালয় প্রশাসন তিন সদস্যের একটি কমিটি গঠন করে। কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলেছে কর্তৃপক্ষ।