লক্ষ্মীপুরে যুবক হত্যায় মা-ভাইয়ের যাবজ্জীবন

  লক্ষ্মীপুর প্রতিনিধি ২৪ জুলাই ২০১৮, ১৭:৪৩ | অনলাইন সংস্করণ

যাবজ্জীবন কারাদণ্ড

লক্ষ্মীপুরে মুরাদুল ইসলাম সুমন (২২) হত্যা মামলায় মা ও ভাইসহ ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ সময় প্রত্যেকের ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ড. এ কে এম আবুল কাশেম এ রায় দেন।

রায়ের সময় আদালতে সাদ্দাম নামের এক আসামি উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক রয়েছেন।

লক্ষ্মীপুর জজকোর্ট সরকারি কৌঁসুলি (পিপি) জসীম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহতের মা হাসিনা বেগম ও ভাই মো. সোহেল, কমলনগর উপজেলার চর জাঙ্গালিয়া গ্রামের মো. সাদ্দাম হোসেন, লক্ষ্মীপুর পৌরসভার সাহাপুর এলাকার আবদুর রহিম, ইসমাইল হোসেন প্রকাশ কালা ইসমাইল।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৬ ফেব্রুয়ারি নিখোঁজ হন লক্ষ্মীপুর পৌরসভার সাহাপুর এলাকার মো. দেলোয়ার হোসেনের ছেলে মুরাদুল ইসলাম সুমন। দুই দিন পর ৮ ফেব্রুয়ারি পার্শ্ববর্তী বাঙ্গাখাঁ ইউনিয়নের রাধাপুরের একটি ডোবায় তার লাশ পাওয়া যায়।

পরদিন প্রথমে নিহতের মা হাসিনা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত করে সাদ্দাম নামের একজনকে গ্রেফতার করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে সুমনের মা হাসিনা বেগম ও ভাই সোহেলের সম্পৃক্ততায় ৯০ হাজার টাকার বিনিময়ে ৫ জনে মিলে হত্যার কথা স্বীকার করেন।

তার স্বীকারোক্তি অনুযায়ী সদর থানার এসআই আবুল বাশার ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর আদালতে নিহতের মা ও ভাইসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। বাদী ও বিবাদীপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানিতে ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter