রাসিক নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের পরিবেশ সৃষ্টি হয়নি : লিটন

প্রকাশ : ২৪ জুলাই ২০১৮, ১৮:০৫ | অনলাইন সংস্করণ

  রাজশাহী ব্যুরো

ছবি: যুগান্তর

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীতে বোমা হামলা ছাড়া অন্য কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আর বোমা হামলার ঘটনাটি বিএনপি নিজেরাই করেছে। এটির প্রমাণ ইতিমধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পেয়েছে।  রাজশাহীতে নির্বাচনের ক্ষেত্রে এমন কোনো পরিস্থিতির সৃষ্টি  হয়নি যে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন আছে। তারপরও নির্বাচন কমিশন যদি প্রয়োজন মনে করেন, সেটি তাদের এখতিয়ার। আমাদের বলার কিছু নেই।

মঙ্গলবার সকালে প্রচার মিছিল শেষে গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন তিনি।
লিটন বলেন, সরকার, নির্বাচন কমিশনা ও নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অপচেষ্টায় লিপ্ত। এটি ইতিমধ্যে প্রমাণিতও হয়েছে।
এদিকে মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট থেকে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের নৌকা প্রতীকের প্রচার মিছিল বের হয়। মিছিলটি মণিচত্বর গিয়ে শেষ হয়।  

মিছিলে প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শিখর, খুলনা ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ও জাঙ্গাহীর আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এসএম কামাল হোসেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর নগরীর শ্রীরামপুর, সুইপার কলোনী, চন্ডীপুর ও ঘোষপাড়া, সিঅ্যান্ডবি মোড়সহ আশপাশের এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করে নৌকায় ভোট চান খায়রুজ্জামান লিটন।

শ্রীরামপুর এলাকায় পথসভায় লিটন বলেন, বিএনপি অপপ্রচার চালাচ্ছে আমি নাকি নদীর ধারের বসতি উচ্ছেদ করে বিনোদন কেন্দ্র গড়ে তুলব।  এটি বিএনপির মিথ্যাচার ও অপপ্রচার।  কোনো অপপ্রচারে কান দেবেন না।  কারণ আমি অতীতে কোনো বসতি উচ্ছেদ করে করিনি, ভবিষ্যতেও করব না।  বরং আপনাদের উন্নয়নে যা যা করা দরকার, তাই করা হবে।