বুধবার কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন, প্রস্তুতি সম্পন্ন

  উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি ২৪ জুলাই ২০১৮, ১৯:৩৬ | অনলাইন সংস্করণ

কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে ভোটগ্রহণের জন্য সরঞ্জামাদি বিতরণ
কুড়িগ্রাম-৩ উপনির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে ভোটগ্রহণের জন্য সরঞ্জামাদি বিতরণ। ছবি: যুগান্তর

বুধবার কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন। ইতিমধ্যে নির্বাচন কমিশন সব প্রস্তুতি সম্পন্ন করেছে। মঙ্গলবার সকাল থেকে সব কেন্দ্রে ভোটগ্রহণের জন্য সরঞ্জামাদি বিতরণ করা হয়।

এ উপনির্বাচনে আওয়ামী লীগের অধ্যাপক এমএ মতিন ও জাতীয় পার্টির অধ্যাপক ডা. আক্কাছ আলী সরকার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কয়েক দিনের নির্বাচনী সহিংসতার কারণে ভোটকেন্দ্রে ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে পর্যাপ্ত নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। এজন্য ২৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে।

কুড়িগ্রাম-৩ আসনে উলিপুর উপজেলার ১২টি ইউনিয়ন ১টি পৌরসভা ও চিলমারী উপজেলার ৪টি ইউনিয়নের ৩ লাখ ৬৩ হাজার ৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৬ হাজার ৪৭৭ ও মহিলা ভোটার ১ লাখ ৮৬ হাজার ৫৯৮ জন।

এজন্য উলিপুর উপজেলার ১৩০টি ও চিলমারী উপজেলায় ২৯টি ভোটকেন্দ্রে স্থাপন করা হয়েছে। ভোটকেন্দ্রের সার্বক্ষণিক নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে একজন পুলিশ অফিসারসহ ২২-২৬ জন সশস্ত্র পুলিশ ও আনসার সদস্য দায়িত্বপালন করবেন। স্ট্রাইকিং ফোর্সে রয়েছে রংপুর র‌্যাবের ৩০টি টহল টিমে ৩৪৬ জন সদস্য, ১৩ প্লাটুন বিজিবিতে ২৬৩ জন জওয়ান।

ভোটগ্রহণের জন্য ১৫৯টি কেন্দ্রে ৭৬৭টি ও অস্থায়ী ১২১টি বুথে দায়িত্বপালনের জন্য ১৫৯ জন প্রিসাইডিং অফিসার, ৭৬৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১ হাজার ৫৩৪ জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, অবাধ ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন অফিসার জিএম সাহাতাব উদ্দিন সাংবাদিকদের জানান, অবাধ ,সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটগ্রহণ অনুষ্ঠানের জন্য সব প্রস্ততি নেয়া হয়েছে। যাতে সম্মানিত ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন।

এদিকে র‌্যাব-১৩ এর কমান্ডিং অফিসার অতিরিক্ত ডিআইজি খন্দকার মোজাম্মেল হক শহরের গবা মোড়ে সাংবাদিকদের বলেন, ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করতে অন্যান্য বাহিনীর সঙ্গে র‌্যাব কাজ করছে। যাতে ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোট দিতে পারেন। আমরা একটি অবাধ, নিরপক্ষে ও শান্তিপূর্ণ নির্বাচন নিশ্চিত করতে সর্বাত্মকভাবে কাজ করছি।

উল্লেখ্য, গত ১০ মে জাতীয় পার্টির সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম মাঈদুল ইসলামের মৃত্যুজনিত কারণে কুড়িগ্রাম-৩ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। এই আসনে গত ১০ জুন নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ৪ জুলাই প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter