শক্তিমানের উপজেলায় জেএসএস সংস্কারবাদীদের জয়

  রাঙ্গামাটি প্রতিনিধি ২৫ জুলাই ২০১৮, ২০:৫০ | অনলাইন সংস্করণ

শক্তিমানের উপজেলায় জেএসএস সংস্কারবাদীদের জয়
জেএসএস সংস্কারবাদী দলের সমর্থিত জয়ী প্রার্থী প্রগতি চাকমা।

আততায়ীর গুলিতে নিহত চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমার উপজেলা নানিয়ারচরে উপনির্বাচনে জেএসএস সংস্কারবাদী দল জয় পেয়েছে।

বুধবার রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে জেএসএস সংস্কারবাদী দলের সমর্থিত প্রগতি চাকমা (আনারস প্রতীক) বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন ১৪ হাজার ৪৮৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রণতি রঞ্জন চাকমা (কাপ-পিরিচ) পেয়েছেন ৮ হাজার ১৫ ভোট।

অপর প্রার্থী কল্পনা চাকমা (দোয়াত-কলম) পেয়েছেন ৪৩৬ ভোট।

ভোট গণনা শেষে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আবদুল লতিফ শেখ এ ফলাফল ঘোষণা করেন।

উল্লেখ্য, ৩ মে নিজ কার্যালয়ের সামনে আততায়ীর গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। এতে পদটি শূন্য হওয়ায় ১১ জুন উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও নানিয়ারচর উপজেলা রিটার্নিং অফিসার আবদুল লতিফ শেখ। নির্বাচনে তিন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- প্রগতি চাকমা (আনারস), প্রণতি রঞ্জন খীসা (কাপ-পিরিচ) ও কল্পনা চাকমা (দোয়াত-কলম)।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাইদুর রহমান বলেন, শক্তিমান চাকমার মৃত্যুতে নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদটি শূন্য হওয়ায় উপনির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন তিন স্বতন্ত্র প্রার্থী। কোনো দলীয় প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেননি।

জেলা নির্বাচন অফিস জানায়, উপজেলার মোট চার ইউনিয়নে সর্বশেষ তালিকায় ভোটার সংখ্যা হচ্ছে ৩২ হাজার ৮৫৪। এর মধ্যে পুরুষ ১৭ হাজার ৮ এবং নারী ১৫ হাজার ৮৪৬ জন।

সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১৪ কেন্দ্রে টানা ভোটগ্রহণ শেষে কেন্দ্রে কেন্দ্রে গণনা করা হয়। কেন্দ্রগুলোর মধ্যে ছিল সাবেক্ষ্যং ইউনিয়নে ৪টি, নানিয়ারচর সদর ইউনিয়নে ৪টি, বুড়িঘাট ইউনিয়নে ৪টি এবং ঘিলাছড়ি ইউনিয়নে ২টি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter