স্মার্টফোন কিনে না দেয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা

প্রকাশ : ২৬ জুলাই ২০১৮, ২০:৪৪ | অনলাইন সংস্করণ

  শিবগঞ্জ প্রতিনিধি

একটি স্মার্টফোন কিনে না দেয়ায় বাবা-মায়ের সঙ্গে ঝগড়া করে আত্মহত্যা করেছে তাসলিমা তৌহিদ নামে এক স্কুলছাত্রী। নিহত তাসলিমা তৌহিদ চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার আলীনগর গ্রামের কলেজশিক্ষক তৌহিদুল ইসলামের মেয়ে এবং শিবগঞ্জ গার্লস স্কুলের নবম শ্রেণির ছাত্রী। তাসলিমার বাবা বর্তমানে শিবগঞ্জ বয়েজ কলেজের প্রভাষক। 

শিবগঞ্জ থানার এসআই শ্যামল কুমার জানান, বাবার চাকরির সুবাদে পৌর এলাকার লাগাদপাড়া আবদুর রাজ্জাকের বাড়িভাড়া নিয়ে বসবাস করত তাসলিমার পরিবার। কয়েক দিন থেকেই স্মার্টফোন নেয়ার জন্য বাবা-মাকে চাপ দেয় তাসলিমা। বুধবার রাতে এ নিয়ে বাবা-মায়ের সঙ্গে কথাকাটাকাটি হয় তাসলিমার। রাত ১২টার দিকে ঘরের দরজা বন্ধ করে আত্মহত্যা করে তাসলিমা।

এর আগে বাম হাতের কব্জির ওপর কিছুটা অংশ কেটে দেয়। সকালে ঘুম হতে উঠতে দেরি দেখে ডাকাডাকি করেন বাবা-মা। কিন্তু কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে দেখতে পান ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে সে। 

খবর পেয়ে শিবগঞ্জ থানা পুলিশ লাশ উদ্ধার করে। পরে পরিবারের আবেদনের প্রেক্ষিতে লাশ হস্তান্তর করা হয়। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।