রাজশাহী সিটি নির্বাচন: অস্ত্রবহন ও যান চলাচলে নিষেধাজ্ঞা

  রাজশাহী ব্যুরো ২৭ জুলাই ২০১৮, ১৯:৫৭ | অনলাইন সংস্করণ

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পন্ন করার লক্ষ্যে সব যন্ত্রচালিত পরিবহন এবং অস্ত্রবহনের ওপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

রাজশাহী জেলা প্রশাসক কার্যালয় থেকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) পারভেজ রায়হান স্বাক্ষরিত বৃহস্পতিবার সন্ধ্যায় এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২৯ জুলাই (রোববার) মধ্যরাত ১২টা থেকে ৩০ জুলাই (সোমবার) মধ্যরাত ১২টা পর্যন্ত ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, বেবিট্যাক্সি, অটোরিকশা, ইজিবাইকসহ স্থানীয়ভাবে পরিচিত অন্যান্য সব যন্ত্রচালিত যানবাহন যেমন নসিমন, করিমন, ভটভটি, টমটম ইত্যাদি বন্ধ থাকবে। এছাড়া মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে ২৮ জুলাই মধ্যরাত থেকে ৩১ জুলাই সকাল ৬টা পর্যন্ত।

তবে এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে নির্বাচনী দায়িত্বে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যবহৃত যানবাহন এবং জরুরি চিকিৎসা, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎসহ অন্যান্য অত্যাবশ্যকীয় ইউনিটে সেবাপ্রদান কাজে ব্যবহৃত যানবাহন।

অস্ত্রবহন নিষেধাজ্ঞা: নির্বাচনের তিন দিন আগে, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের তিন দিন অর্থাৎ পাঁচ দিন (৩০ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত) সিটি কর্পোরেশন এলাকায় সব ধরনের বৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে চলাচল, অস্ত্রবহন বা প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তাকর্মীরা এর আওতামুক্ত থাকবেন। এসব আদেশ অমান্য করলে আইনত দণ্ডনীয় অপরাধ হিসেবে গণ্য হবে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×