বুলবুলের ছবি দিয়ে ফেসবুকে অপপ্রচারের অভিযোগে মামলা

  রাজশাহী ব্যুরো ২৮ জুলাই ২০১৮, ১৫:১২ | অনলাইন সংস্করণ

বুলবুল
বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের একটি পুরনো ছবি দিয়ে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ উঠেছে।

রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের একটি পুরনো ছবি দিয়ে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে আইসিটি আইনে মামলা হয়েছে।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মুসাব্বিরুল ইসলাম শুক্রবার রাতে বোয়ালিয়া থানায় মামলাটি করেন।

মামলায় হাসান আল বাকার ও বদিউজ্জামান সাহেদ নামের দুজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, হাসান আল বাকার ও বদিউজ্জামান বৃহস্পতিবার তাদের ফেসবুক আইডির পোস্টে উল্লেখ করেন, সকালে (বৃহস্পতিবার) পুলিশের গুলিতে বিএনপির মেয়রপ্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল আহত হয়েছেন।

তারা ওই পোস্টে আরও বলেন, দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন সুষ্ঠু করার প্রহসনের প্রতিশ্রুতির নমুনা। রাজশাহী সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল ভাইয়ের পায়ে গুলি করেছে পুলিশ।

তবে ওই দিন বিকালে সংবাদ সম্মেলনে এ অপপ্রচারের প্রতিবাদ জানান রাজশাহী মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, বুলবুলের আহত অবস্থায় শুয়ে থাকার ওই ছবিটি পুরনো। ২০১৩ সালে ২৭ নভেম্বর রাজশাহী কলেজের সামনে হরতাল এবং অবরোধের সমর্থনে মিছিল বের করেন ১৮ দলের নেতাকর্মীরা।

এসময় পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে অবরোধকারীরা ইটপাটকেল নিক্ষেপ করেন। জবাবে পুলিশ শর্টগানের গুলি ছোড়ে। এতে আহত হয়েছিলেন তৎকালীন সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।

মামলার বাদী অ্যাডভোকেট মুসাব্বিরুল ইসলাম যুগান্তরকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচারের মাধ্যমে বিএনপি ষড়যন্ত্র করছে। এর মাধ্যমে বিএনপির মেয়রপ্রার্থী সাধারণ ভোটারদের সহানুভূতি আদায়ের চেষ্টা করেছেন। এর ফলে আওয়ামী লীগের সুনাম ক্ষুণ্নের অপচেষ্টা চালানো হয়েছে। আর এ কারণেই যে দুজন ব্যক্তি তাদের ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়েছেন, তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানার ওসি আমান উল্লাহ যুগান্তরকে বলেন, আসামিদের গ্রেফতারে পুলিশ অভিযান শুরু করেছে। আশা করছি, অল্প সময়ের মধ্যে তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.