সাগরে জেলে বহরে ডাকাতি, ট্রলারসহ ১৩ জেলে অপহরণ

  পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ২৮ জুলাই ২০১৮, ২১:৫৭ | অনলাইন সংস্করণ

সাগরে জেলে বহরে ডাকাতি, ট্রলারসহ ১৩ জেলে অপহরণ
প্রতীকী ছবি

পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে দুর্বলারচর এলাকায় জেলে বহরে গণডাকাতির ঘটনা ঘটে। এ সময় দুটি ট্রলারসহ ১৩ জেলেকে মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে জলদস্যু ছোট ভাই বাহিনী।

শনিবার ভোর রাত থেকে সকাল ৭টা পর্যন্ত এ ডাকাতি করে ওই বাহিনী।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি গোলাম মোস্তফা চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শনিবার ভোররাতের দিকে জেলেরা মাছ ধরার জন্য জাল ফেলে ঘুমিয়ে ছিল। এমন সময় অস্ত্রধারী জলদস্যু বাহিনী জেলে বহরে হামলা চালিয়ে এফবি মা জননি ট্রলারে ডাকাতি করে পরে ওই ট্রলার নিয়ে আরও ১০টি ট্রলারে ডাকাতি করে এবং প্রত্যেক ট্রলারের মাঝিকে মুক্তিপণ আদায়ের জন্য জিম্মি করে সর্বস্ব লুটে নিয়ে যায়।

ছোট ভাই বাহিনী মা জননি ট্রলারসহ ১৩ জন জেলেকে অপহরণ করে সুন্দরবনে গভীরে চলে যায়। বাকি জেলেদের এফবি ইমরান ট্রলারে উঠিয়ে দিলে শনিবার বিকালে পাথরঘাটা বিএফডিসি ঘাটে পৌঁছায়।

এফবি ইমরান ট্রলারের সহকারী মাঝি আল আমিন বলেন, মা জননি ট্রলারে ১২-১৫ জন জেলেকে জিম্মি অবস্থায় দেখেছি। আমাদের ট্রলারের ২৭ জন উঠিয়ে দিয়ে ওদেরকে পৌঁছে দিতে বলেছে।

এদিকে ফিরে আসা জেলেরা জানিয়েছেন খোকন মাঝি, খলিল, নিজাম ও খলিলকে অপহরণ করেছে বাকিদের নাম জানাতে পারেনি। ওই জলদস্যু ছোটভাই বাহিনী বলে পরিচয় দেয়। তবে মুক্তিপণের পরিমাণ জানায়নি দস্যু বাহিনী।

এ ব্যাপারে কোস্টগার্ডের পশ্চিম জোনের অপারেশন অফিসার লে. মাহমুদ বলেন, খবর শোনার পর সুন্দরবনের আউট পোস্টের ক্যাম্প থেকে কোস্টগার্ডের সদস্যরা অভিযান অব্যাহত রেখেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter