সেই শারমিনের মায়ের আত্মহত্যার হুমকি!

  ঝালকাঠি প্রতিনিধি ২৯ জুলাই ২০১৮, ২১:৪৭ | অনলাইন সংস্করণ

নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে দৃষ্টান্ত স্থাপনকারী স্বর্ণকিশোরী শারমিন আক্তার
নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে দৃষ্টান্ত স্থাপনকারী স্বর্ণকিশোরী শারমিন আক্তার। ছবি: সংগৃহীত

ঝালকাঠির রাজাপুরে নিজের বাল্যবিয়ে ঠেকিয়ে দৃষ্টান্ত স্থাপনকারী স্বর্ণকিশোরী শারমিন আক্তারের মা এবার হুমকি দিয়েছে তার বাবাকে। মেয়ে শারমিনের প্রতি নিষ্ঠুরতার জন্য তালাকপ্রাপ্ত হন মা গোলেনুর বেগম।

শুক্রবার গোলেনুর বেগম স্বামীর ঘরে ঢুকে তাকে স্ত্রী হিসেবে গ্রহণ করার দাবি জানান। অন্যথায় আত্মহত্যার হুমকি দিয়েছেন বলে স্বামী মো. কবির হোসেন অভিযোগ করেন।

রোববার সকাল ১০টায় রাজাপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

কবির হোসেন উপজেলার সদর ইউনিয়নের তুলাতলা এলাকার বাসিন্দা।

লিখিত বক্তব্যে কবির হোসেন দাবি করেন, প্রবাসে থাকা অবস্থায় স্ত্রী গোলেনুর বেগম পরকীয়ায় জড়িয়ে পড়েন। তার কথিত প্রেমিকের সঙ্গে নিজের স্কুল পড়ুয়া মেয়ে শারমিনকে জোর করে বিয়ে দিতে চেয়েছেন। শারমিন নিজেই তার বাল্যবিয়ে ঠেকিয়েছেন।

তিনি বলেন, মেয়ের প্রতি এমন নিষ্ঠুরতার জন্য তিনি প্রবাসে থাকা অবস্থায় ২০১৫ সালের ১ অক্টোবর রাজাপুর কাজী অফিসের মাধ্যমে তালাক দেন। কিন্তু গোলেনুর বেগম ওই তালাক অস্বীকার করেন। পরে তিনি দেশে ফিরে এসে এ বছরের ৭ মার্চ আবারো তালাক প্রদান করেন। বর্তমানে তারা আলাদাভাবে বসবাস করছেন।

কবির হোসেন অভিযোগ করেন, শুক্রবার দুপুরে তার তালাকপ্রাপ্ত স্ত্রী আকস্মিকভাবে ঘরের ভেতরে প্রবেশ করে। সে স্ত্রী হিসেবে তাকে আবারো গ্রহণ করার দাবি জানায়। তাকে স্ত্রী হিসেবে মেনে না নিলে আত্মহত্যা করার হুমকি দেয়। নিরুপায় হয়ে কবির হোসেন ঘর থেকে বেরিয়ে রাজাপুর থানা এসে আশ্রয় নেয়। পরে পুলিশ গিয়ে গোলেনুর বেগমকে ওই ঘর থেকে বের করে দেয়।

লিখিত বক্তব্যে কবির হোসেন আরও জানান, স্ত্রী গোলেনুর বেগমকে তালাক দেয়ার পরে তার বিরুদ্ধে ঝালকাঠি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যৌতুক আইনের একটি মিথ্যা মামলা দায়ে করে হয়রানী করা হচ্ছে। এমনকি তিনি ‘মিথ্যা ও ষড়যন্ত্রমূলক’ এ মামলায় হাজতবাস করেছেন।

ওই নারীর হাত থেকে পরিত্রাণ পেতে তিনি প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন স্বর্ণকিশোরী শারমিন আক্তারের বাবা কবির হোসেন।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter