বঙ্গোপসাগরে মিলল ৪ জনের লাশ, ফিরল ৩ জেলে

  পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ২৯ জুলাই ২০১৮, ২২:০৬ | অনলাইন সংস্করণ

বরগুনা

বঙ্গোপসাগর থেকে ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া ৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। এখনো ৬টি ট্রলারের ৫৬ জেলের খোঁজ মেলেনি।

শনিবার সন্ধ্যা ও রোববার সকাল ১০টার দিকে বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া, আলোরকাল ও দুবলার চর এলাকা থেকে ৩ জনকে উদ্ধার করা হয়। অপর একজনকে পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগর থেকে উদ্ধার করা হয়।

উদ্ধার কাজ শেষে ফিরে আসা জেলে মো. মতিয়ার রহমান, মো. হারুন, ও মো. বাদশা মিয়ার বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২১ জুলাই গভীর সমুদ্রে প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে মাছ ধরা ট্রলারসহ অনেক জেলে ডুবে যায়। ২৩ জুলাই ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে ডুবে যাওয়া জেলেদের অনুসন্ধানের জন্য ৩টি ট্রলার সাগরে পাঠানো হয়।

৫ দিন পর শনিবার সন্ধ্যার দিকে এফবি শাহজালাল ট্রলারের জেলে পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের তোতা মিয়া, এফবি ভাই ভাই ট্রলারের বরগুনার নিশানবাড়িয়া গ্রামের মো. লিটন ও বরগুনার গুলিশাখালী গ্রামের স্বপনকে ভাসমান অবস্থায় উদ্ধার করে।

পরে সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরে পৃথক তিন জায়গা থেকে ভাসতে বিকৃত অবস্থায় ৩টি লাশ উদ্ধার করে। পরে উদ্ধারকৃত লাশগুলি বিকৃত হওয়ায় সুন্দরবন সংলগ্ন মান্দারবাড়িয়া, আলোরকোল ও দুবলার চর এলাকায় উদ্ধারকাজে অন্তত ৪০ জন তাদের জানাজা শেষে দাফন দেয়।

তাদের ধারণা, উদ্ধারকৃত লাশগুলো ডুবে যাওয়া ট্রলারের জেলেরা হবে। তবে লাশ বিকৃত থাকায় নাম পরিচয় বলতে পারেনি তারা।

গোলাম মোস্তফা চৌধুরী আরও জানান, এখনও ৬টি ট্রলারের ৫৬ জেলের খোঁজ মেলেনি।

এদিকে ২৫ জুলাই সন্ধ্যার দিকে পাথরঘাটা থেকে ৭০ কিলোমিটার দক্ষিণ পশ্চিমে এফবি মা বাবার দোয়া নামের একটি ট্রলার ঝড়ের কবলে ডুবে যায়। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী এফবি এলাহি ভরসা ট্রলারের জেলেরা ১১জনকে উদ্ধার করলেও মো.শহিদ মিয়া নামের এক জেলে নিখোঁজ হয়।

নিখোজের ৪ দিন পর পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরে রোববার বেলা সাড়ে ১০টার দিকে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করে। এ সময ওই ট্রলারের মধ্যে জেলে শহিদুলের লাশ পাওয়া যায়।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হুমায়ুন কবির জানান, ফিরে আসা জেলে এবং নিহতদের পরিবারকে উপজেলা প্রশাসন থেকে সাহায্য দেয়ার প্রক্রিয়া চলমান।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter