ইভিএমে এগিয়ে লিটন

  রাজশাহী ব্যুরো ৩০ জুলাই ২০১৮, ১৮:০১ | অনলাইন সংস্করণ

রাজশাহী  সিটি কর্পোরেশন নির্বাচন

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মোট ১৩৮ কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সব কেন্দ্রে একটানা ভোটগ্রহণ হয়।

এর মধ্যে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হয়েছে মাত্র দুটি কেন্দ্রে। এ দুটি কেন্দ্রের ভোটের ফলাফলে এগিয়ে আছেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন।

এই দুই কেন্দ্রে এএইচএম খায়রুজ্জামান লিটন পেয়েছেন ১৪২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ২৬৭ ভোট।

নগরীর ২২ নম্বর ওয়ার্ডের বিবি হিন্দু একাডেমিতে দুটি কেন্দ্র স্থাপন করে ইভিএমে ভোটগ্রহণ করা হয়। একটি কেন্দ্র নারীদের, অন্যটি পুরুষের। দুটি কেন্দ্রেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের চেয়ে অনেক বেশি ভোট পেয়েছেন খায়রুজ্জামান লিটন। দ্বিতীয় অবস্থানে আছেন বিএনপি মনোনীত প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল।

ইভিএমের নারী ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার আসলাম উদ্দিন জানান, এই কেন্দ্রে ‘নৌকা’ প্রতীকের প্রার্থী খায়রুজ্জামান লিটন পেয়েছেন ৭৩৩ ভোট। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে পেয়েছেন ২২২ ভোট।

এছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শফিকুল ইসলাম ‘হাতপাখা’ প্রতীকে পেয়েছেন ১১, গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ ‘হাতি’ প্রতীকে পেয়েছেন ৬ এবং বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী হাবিবুর রহমান ‘কাঁঠাল’ প্রতীক নিয়ে পেয়েছেন মাত্র ৩ ভোট।

অন্যদিকে পুরুষ ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসার অমিত কুমার প্রামাণিক জানান, এই কেন্দ্রে লিটন পেয়েছেন ৬৯১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বুলবুল পেয়েছেন ২৬৭ ভোট। এছাড়া শফিকুল ১৬, মুরাদ ১১ এবং হাবিবুর পেয়েছেন ৬টি ভোট।

ভোটগ্রহণ শেষ হওয়ার কিছুক্ষণ পরই এই ফল ঘোষণা করা হয়। ইভিএমের দুটি কেন্দ্রে মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের চেয়ে ৯৩৫ ভোটে এগিয়ে আছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×