লিটন-বুলবুলের কেন্দ্রেই সর্বনিম্ন ভোট রাজশাহী ব্যুরো

  যুগান্তর ডেস্ক    ৩১ জুলাই ২০১৮, ১৯:০৭ | অনলাইন সংস্করণ

রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন
রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন। ছবি: যুগান্তর

সদ্য অনুষ্ঠিত রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন এবং বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল একই কেন্দ্রের ভোটার ছিলেন। অথচ মোট ১৩৮ কেন্দ্রের মধ্যে এই কেন্দ্রেই সিটি নির্বাচনের সর্বনিম্ন ভোট পড়েছে।

নগরীর উপশহর এলাকার রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল নামের এই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৪২ দশমিক ৬৬ শতাংশ, যেখানে ১৩৮ কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে ৭৬ দশমিক ৬৬ শতাংশ।

দ্বিতীয় সর্বনিম্ন ৪৭ দশমিক ৭৩ শতাংশ ভোট পড়েছে পার্শ্ববর্তী হাউজিং এস্টেট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে।

আর নির্বাচনে সর্বোচ্চ ভোটগ্রহণ হয়েছে নগরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এখানে ভোট পড়েছে ৯৭ দশমিক ২০ শতাংশ। এই কেন্দ্রে ২ হাজার ৫৭৬ জন ভোটারের মধ্যে মাত্র ৭২ জন ভোটার ভোট দেননি।

সর্বনিম্ন ভোট পড়া টাউন হাইস্কুলে মোট ভোটার ছিলেন ১ হাজার ৫৮৭ জন। তবে ভোট দিয়েছেন মাত্র ৬৭৭ জন। এর মধ্যে ১১ জনের ভোট বাতিল বলে গণ্য হয়েছে।

কেন্দ্রটিতে নৌকা প্রতীকে পড়েছে ৩৯৮ জন। নিজের এই কেন্দ্রেই পরাজিত হয়ে ধানের শীষ নিয়ে বিএনপি প্রার্থী পেয়েছেন ২৫২ ভোট।

আওয়ামী লীগের প্রার্থী খায়রুজ্জামান লিটন সোমবার সকালেই এই কেন্দ্রে ভোট দেন। বুলবুল আসবেন বলে দুপুর পর্যন্ত এখানে অপেক্ষা করেন বিপুলসংখ্যক গণমাধ্যমকর্মী। কিন্তু শেষ পর্যন্ত তিনি নিজের ভোটটিও দিতে যাননি তিনি।

ঘটনাপ্রবাহ : রাজশাহী-বরিশাল-সিলেট সিটি নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter