মুন্সীগঞ্জে মির্জা ফখরুলের বিরুদ্ধে উপজেলা বিএনপি নেতার মামলা

  টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ৩১ জুলাই ২০১৮, ২২:০২ | অনলাইন সংস্করণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী সিনিয়র সহকারী জজ আদালতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মামলা হয়েছে।

টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির নতুন কমিটির কার্যক্রম স্থগিত চেয়ে এ মামলা করেছে আগের কমিটির সভাপতি খান মনিরুল মনি পল্টন।

মঙ্গলবার দুপুর ১টার দিকে দায়ের করা এ মামলায় নতুন কমিটির সভাপতি আমির হোসেন দোলন ও সাধারণ সম্পাদক আকতার হোসেন মোল্লাকেও এই মামলায় বিবাদী করা হয়েছে।

টঙ্গীবাড়ী সিনিয়র সহকারী জজ মো. একরামুল কবির আগামী ৭ কার্যদিবসের মধ্যে বিএনপি মহাসচিবকে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

খান মনিরুল পল্টন জানান, অগণতান্ত্রিক ও গঠনতন্ত্র বহির্ভূতভাবে পার্টির মহাসচিব চলমান কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি দিতে পারেন না। পুরনো কমিটি বলবৎ এবং নতুন কমিটির কার্যক্রম স্থগিত রাখার জন্য এই মামলা করেন বলে তিনি জানান।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট গৌতম চন্দ্র জানান, আগামী ৭ কার্যদিবসের মধ্যে বিএনপি মহাসচিবকে কারণ দর্শনোর নির্দেশ দিয়েছেন টঙ্গীবাড়ী আদালতের সিনিয়র সহকারী জজ মো. একরামুল কবির।

উল্লেখ্য, গত ১৮ জুলাই বুধবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও আড়িয়ল-বালিগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমির হোসেন দোলনকে সভাপতি এবং ধীপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও বিটি কলেজের সাবেক এ জি এস আকতার হোসেন মোল্লাকে সাধারণ সম্পাদক করে ১০১ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দেন। এরপর হতেই উপজেলা বিএনপির একটি অংশ ক্ষুব্ধ হয়ে উঠে।

এ নিয়ে গত ২৩ জুলাই জেলা বিএনপির আ. হাইয়ের সমর্থকরা টঙ্গীবাড়ী উপজেলা বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে।

প্রতিবাদ সমাবেশে আগের কমিটির সভাপতি খান মনিরুল মনি পল্টনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি আলী আজগর রিপন মল্লিক।

সমাবেশ থেকে মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ী ও লৌহজং উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমান সিনহা ও মুন্সীগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক কামরুজ্জামান রতনকে টঙ্গীবাড়ী থেকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়। পরে মঙ্গলবার ওই কমিটির কার্যক্রম বাতিল চেয়ে মুন্সীগঞ্জ আদালতে এ মামলা দায়ের করা হলো।

এ ব্যাপারে বর্তমান কমিটির সভাপতি আমির হোসেন দোলন বলেন, আমাদের টঙ্গীবাড়ী উপজেলা বিএনপির আগের কমিটির মেয়াদ ২০১৭ সালের নভেম্বর মাসে শেষ হয়ে গেছে। এরপর দলের মহাসচির মির্জা ফখরুল ইসলাম আলমগীর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে আলোচনা করে দলের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নিয়ে আমাদের নতুন কমিটি অনুমোদন দিয়েছে। কিন্তু অযোগ্য নেতারা যার দির্ঘদিন ধরে দলের কোনো কর্মসূচিতে অংশগ্রহণ করেননি। তারা অযথা হয়রানি করার জন্য আজ এই মিথ্যা মামলা দায়ের করেছেন।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
.