সাগরে ট্রলারডুবির ঘটনায় ৪ জেলে নিখোঁজ

  পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ০১ আগস্ট ২০১৮, ২১:৩১ | অনলাইন সংস্করণ

বরগুনা

বরগুনার পাথরঘাটা থেকে প্রায় ৪০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরে মাছ ধরার সময় ঝড়ের কবলে পরে এফবি ভাইভাই ট্রলারের ১৪ জেলেসহ ট্রলার ডুবে যায়। তাদের মধ্যে ১০ জেলেকে উদ্ধার করতে পারলেও ৪ জন নিখোঁজ রয়েছে।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চত করেছেন।

নিখোঁজ জেলেরা হলেন- সোবাহান, ফরিদ, আলতাব ও বেল্লাল। তাদের সবার বাড়ি পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের মাঝের চর ও বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের ড্যামা গুলিশাখালী গ্রামে।

ফিরে আসা জেলেদের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী জানান, উপজেলার কাকচিড়ার মাঝের চরের মো. ফিরোজ মিয়ার মালিকানা এফবি ভাই ভাই ট্রলারের জেলেরা পাথরঘাটা থেকে প্রায় ৪০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরে মাছ ধরছিল। এমন সময় ঝড়ের কবলে পরে ট্রলারটি উল্টে যায়। পরে জাহাঙ্গীর মাঝির ট্রলার সাগর থেকে ফিরে আসার সময় জেলেদের ভাসতে দেখে ১০ জেলেকে উদ্ধার করতে পারলেও অপর ৪ জেলেকে উদ্ধার করতে পারেনি।

তিনি আরও জানান, উদ্ধার জেলেদের দাবি নিখোঁজ ৪ জেলে ট্রলারের ব্রিজের মধ্যে ঘুমে থাকায় তারা বের হতে পারেনি। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য ট্রলার মালিক সমিতি থেকে ট্রলার পাঠানো হয়েছে।

বরগুনা জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি জানান, গত ২১ জুলাই ঝড়ের কবলে পরে সাগরের মধ্যে বরগুনা জেলার ৮টি ট্রলার ডুবে গিয়ে ৬২ জেলে নিখোঁজ ছিল। এর মধ্যে ৫টি লাশসহ ১৩ জনকে উদ্ধার করা গেলেও এখনো ৪৯ জন জেলে নিখোঁজ রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter