হিজড়াদের পুনর্বাসনে পুলিশের উদ্যোগ

  রাজবাড়ী প্রতিনিধি ০১ আগস্ট ২০১৮, ২১:৩৪ | অনলাইন সংস্করণ

হিজড়াদের পুনর্বাসনের জন্য গরুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এসপি মিলি
হিজড়াদের পুনর্বাসনের জন্য গরুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এসপি মিলি। ছবি: যুগান্তর

সমাজে তৃতীয় লিঙ্গের অবহেলিত মানুষের পুনর্বাসনে এগিয়ে এসেছে পুলিশ। এ জন্য রাজবাড়ীতে হিজড়াদের পুনর্বাসনের জন্য গরুর খামার করে দেয়া হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

মঙ্গলবার সকালে রাজবাড়ীর পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের মাধব লক্ষ্মীকোল গ্রামে এই গরুর খামারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এসপি মিলি।

তিনি বলেন, হিজড়াদের সমাজের স্বাভাবিক স্রোতধারায় আনতে পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি মো. হাবিবুর রহমানের উদ্যোগে রাজবাড়ী জেলা পুলিশ এই গরুর খামারটি করে দিচ্ছে।

এসপি মিলি বলেন, সমাজে তৃতীয় লিঙ্গের এসব মানুষ অবহেলিত এবং মানবিক বিষয়গুলো থেকে বঞ্চিত। এদেরকে সমাজের মূল ধারায় আনা গেলে অর্থনৈতিক উন্নতি ঘটবে। এরা একটিমাত্র শারীরিক অক্ষমতা ছাড়া সমাজের সব কাজই করতে পারে এবং কাজ করার সামর্থ্য রয়েছে।

ভিত্তিপ্রস্তর স্থাপনকালে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ রাকিব খান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউল করিম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ক্রাইম) মো. আছাদুজ্জামান, সদর থানার ওসি মো. তারিক কামাল, স্বপ্ন হিজড়া উন্নয়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক দুর্গা, লিয়াজোঁ অ্যাসোসিয়েট বিন্দু, সদস্য অপু, সোহানা, শিউলী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বপ্ন হিজড়া উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি কানিজ ফাতেমা চৈতির মাধব লক্ষ্মীকোলের গ্রামের বাড়িতে জেলা পুলিশের পক্ষ থেকে এই গো-খামারটি করে দেয়া হচ্ছে। এখানে পুলিশের অর্থে খামারের শেড নির্মাণ করে দেয়াসহ ৪টি গরু কিনে দেয়া হবে। সংগঠনের সদস্যরা এর সুবিধা ভোগ করবেন।

জেলা পুলিশের এই উদ্যোগকে স্থানীয়রা সাধুবাদ জানিয়েছে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter