ময়মনসিংহে শিক্ষার্থীদের সড়ক অবরোধ, গাড়ি ভাঙচুর

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ২১:৫২ | অনলাইন সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এ সময় তারা ২০-২৫টি গাড়ি ভাঙচুর করে।

বুধবার সকাল থেকে টাউনহল মোড়, নতুন বাজার, গাঙ্গিনারপাড়, পাটগুদাম ব্রিজ মোড় ও ঢাকা বাইপাসে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। এ সময় পুরো শহরজুড়ে আতংক ছড়িয়ে পড়ে।

শহরের টাউনহল মোড়, নতুন বাজার ও গাঙ্গিনারপাড় এলাকায় বেশির ভাগ দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়। পাটগুদাম ব্রিজ মোড়ে কয়েকটি বাস ভাঙচুর করলে শ্রমিকরা ছাত্রদের ধাওয়া করে।

এদিকে যানবাহন ভাঙচুরের প্রতিবাদে বিকাল সাড়ে ৩টা থেকে শহরের পাটগুদাম বাসস্ট্যান্ডে বাস ধর্মঘটের ডাক দেয় মোটর মালিক-শ্রমিকরা।

এছাড়া সকাল থেকে শহরের মাসকান্দা আন্তজেলা বাস টার্মিনাল থেকে চালক-শ্রমিকসহ নিরাপত্তার কারণে এনা পরিবহন ও সৌখিন পরিবহনের কোনো বাস চলাচল করতে দেখা যায়নি।

কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে ময়মনসিংহ শহর ও শহরতলীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত শহরের বিভিন্ন পয়েন্টে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ সময় বিক্ষুব্ধ শিক্ষার্থী ইটপাটকেল নিক্ষেপ করে ২০-২৫টি বাস-প্রাইভেটকার ভাঙচুর করে।