রংপুরে ৪ জেএমবি সদস্যের ৭ দিনের রিমান্ড মঞ্জুর

  রংপুর ব্যুরো ০১ আগস্ট ২০১৮, ২২:১৭ | অনলাইন সংস্করণ

রংপুর ম্যাপ

দীর্ঘদিন ঘাপটি মেরে বসে থাকার পর ইসলামি উগ্রবাদী জঙ্গি সংগঠন জেএমবি (জামাআ’তুল মুজাহিদীন বাংলাদেশ) আবারও রংপুর অঞ্চলে সক্রিয় হয়ে ওঠছে। তারা দেশজুড়ে বড় ধরনের নাশকতার জন্য গোপনে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র সংগ্রহ করে চার স্তরে প্রস্তুতি নিচ্ছিল। এ পরিস্থিতিতে রংপুরের গঙ্গাচড়া উপজেলায় রোববার অভিযান চালিয়ে রংপুরের দাওয়াহ বিভাগের প্রধানসহ জেএমবির চার সদস্যকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একে-২২ বোর রাইফেলসহ ৩টি আগ্নেয়াস্ত্র, গুলি, চাকু ও নগদ টাকা উদ্ধার করা হয়।

এদিকে আটককৃত ৪ জেএমবি সদস্যকে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করছে পুলিশ।

রিমান্ডে নেয়া জেএমবি সদস্যা হলেন, কুড়িবিশ্বার সিরাজুল ইসলামের ছেলে পুরাতন জেএমবির দাওয়া বিভাগের দায়িত্বশীল আজহারুল ইসলাম ওয়ানুর (৩২), বাগডহরা চরের নৈয়ব আলীর ছেলে আকতারুজ্জামান মুকুল (২৬), একই চরের আব্দুস ছামাদের ছেলে জেএমবির ইছাবা সদস্য আব্দুল হাকিম মিলন (৩৪) ও মিনাবাজারের মমিন আলীর ছেলে আশ্রয়দাতা ইছাবা সদস্য ফারুক ওরফে সাজুকে (২২)।

মঙ্গলবার বিকালে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক তাদের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে রংপুরের গঙ্গাচড়া উপজেলার তিস্তার দুর্গম চরাঞ্চল থেকে তাদের গত রোববার গ্রেফতার করা হয়।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ জানান, গ্রেফতারকৃত জেএমবির রংপুর বিভাগের সামরিক কমান্ডার আজহারুল ইসলাম, সামরিক শাখার সদস্য একরামুল, আব্দুল হাকিম ও ফারুখ ওরফে সবুজকে মঙ্গলবার দুপুরে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে আদালতের বিচারক আরিফুল ইসলাম তাদের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter