দেশ গড়ার সময় পাননি বঙ্গবন্ধু : লিটন

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ২২:২৬ | অনলাইন সংস্করণ

  রাজশাহী ব্যুরো

ছবি: সংগৃহীত

রাজশাহী সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, যে মানুষটি বাঙালি আর বাঙালি বলে সারাজীবন লড়াই সংগ্রাম করে গেলেন, সে মানুষটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি দেশ স্বাধীন করলেও গড়ার সময় পাননি।  তবে তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন করছেন। দেশের উন্নয়নের ধারাবাহিকতার জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনাকে বিজয়ী করতে যা যা করা দরকার, সবাইকে তাই করতে হবে।

বুধবার সন্ধ্যায় রাজশাহী সরকারি টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে ‘চেতনার বাতিঘর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  রাজশাহী মহানগর বঙ্গবন্ধু পরিষদ সভাটি আয়োজন করে। 

সভায় মেয়র খায়রুজ্জামান লিটন গত ৩০ জুলাই নির্বাচনে স্বাধীনতার প্রতীক নৌকাকে জয়যুক্ত করায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।

সভায় প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক বলেন, এ মাসে বঙ্গবন্ধু সপরিবারে নিহত হন। সিঁড়িতে পড়ে আছে বঙ্গবন্ধুর লাশ-এই স্মৃতিটি মনে পড়লেই আমার মনে হয়, মানুষের মতো হিংস্র, নৃশংস আর কেউ নেই। আবার এই মানুষই সমগ্র পৃথিবীর মানবতার জন্য, দেশের জন্য, আদর্শের জন্য প্রাণ দেয়।

রাজশাহী মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতির অধ্যাপক নূরল আলমের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক সাইদুর রহমান খান, এমপি আখতার জাহান প্রমুখ। 

উপস্থিত ছিলেন, রাবির সাবেক উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিন, সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক জিনাতুন নেছা তালুকদার, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শাহীন আকতার রেনী, মুক্তিযোদ্ধা অধ্যাপক রুহুল আমিন প্রমাণিক প্রমুখ। 

সভায় শুভেচ্ছা বক্তব্য দেন, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক কবি আরিফুল হক কুমার। সভার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।