নারায়ণগঞ্জে সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

প্রকাশ : ০২ আগস্ট ২০১৮, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ছবি: যুগান্তর

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শহরের চাষাঢ়া মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা সব সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড, নারায়ণগঞ্জ পঞ্চবটি সড়ক ও পুরাতন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যানজটের সৃষ্টি হয়।

সকালে শিক্ষার্থীদের সংখ্যা কম থাকলেও ধীরে ধীরে বাড়তে থাকে। তবে শিক্ষার্থীদের শান্তভাবে বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে। আশপাশে বিপুলসংখ্যক পুলিশ সদস্য রয়েছেন।

আন্দোলনরত শিক্ষার্থী ইশতিয়াক দিহান জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমাদের কোনোভাবেই রাস্তা থেকে সরানো যাবে না। স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা ও নিরাপদ সড়ক এখন সময়ের দাবি।

সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল বলেন, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছি। শিক্ষার্থীদের সঙ্গে একাধিকবার কথাও বলেছি।

এদিকে সকাল থেকে অবরোধে আটকে থাকা গাড়ি ও যানবাহনের লাইসেন্স চেক করতে দেখা গেছে। লাইসেন্স দেখাতে ব্যর্থদের কাছ থেকে গাড়ির চাবি নিয়ে নিচ্ছেন শিক্ষার্থীরা।