বাউফলে শিক্ষার্থীদের আন্দোলনের নেতৃত্বে ছাত্রলীগ

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৮:১২ | অনলাইন সংস্করণ

  বাউফল প্রতিনিধি

বাউফলে শিক্ষার্থীদের আন্দোলনের নেতৃত্বে ছাত্রলীগ। ছবি: যুগান্তর

নিরাপদ সড়কের দাবিতে সারা দেশের মতো বাউফলেও বিক্ষোভ মিছিল মানববন্ধন ও গাড়ির লাইসেন্স পরীক্ষা করেছে সাধারণ শিক্ষার্থীরা। তবে সারা দেশ থেকে কিছুটা ভিন্ন চিত্র দেখা গেছে বাউফলে নিরাপদ সড়কের দাবিতে চলমান এই আন্দোলনে।

বাউফলে সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলনের নেতৃত্ব দিতে দেখা গেছে ছাত্রলীগ নেতাকর্মীদের।

বাউফল সরকারি কলেজ থেকে শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইউসুফ ও সাধারণ সম্পাদক মো. শুভর নেতৃত্বে সকাল ১১টার দিকে মিছিলটি বের হয়ে ইঞ্জিনিয়ার ফারুক তালুকদার মহিলা কলেজের সামনে আসলে মহিলা কলেজের প্রায় শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশ নেয়।

পরে শিক্ষার্থীদের ওই আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে মানববন্ধনে অংশ নেন বাউফল পৌর ছাত্রলীগের একাংশের আহ্বায়ক নিয়াজ মোর্শেদ।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় পাঁচ শতাধিক ছাত্রছাত্রী ওই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয়।

বিক্ষোভ মিছিলটি বাউফল পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালনের মধ্য দিয়ে শেষ হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাউফল পৌর ছাত্রলীগের একাংশের আহ্বায়ক নিয়াজ মোর্শেদসহ অন্যান্যরা। বক্তারা নিরাপদ সড়কের দাবির পাশাপাশি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

পরে বাউফল সরকারি কলেজের সামনে অবৈধ যানবাহন থামিয়ে লাইসেন্স পরীক্ষা করে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় লাইসেন্সবিহীন বেশ কয়েকটি মোটরসাইকেলের চাবি আটক করে পুলিশের হাতে তুলে দেয় শিক্ষার্থীরা।