ছাত‌কে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

প্রকাশ : ০৪ আগস্ট ২০১৮, ১৯:২৩ | অনলাইন সংস্করণ

  ছাতক (সুনামগঞ্জ ) প্রতি‌নি‌ধি

সারা দেশে ছাত্র আন্দোলনে মুখে নিরাপত্তার অভাব দেখিয়ে ছাতক বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়ন শ‌নিবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ছাতক উপজেলার সব রুটে বাস চলাচল বন্ধ করে দিয়েছে।  

এতে করে ছাতক থেকে ‌সুনামগঞ্জ  সি‌লে‌টের মহাসড়‌কে ঢাকাসহ উপজেলায় সব রুটের যাত্রীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।  বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে নৌমন্ত্রী শাজাহান খানের পদত্যাগ এবং ঘাতক চালকের ফাঁসিসহ ৯ দফা দাবিতে আজও সিলেট সুনামগঞ্জ মহাসড়‌কে অভ্যন্তরীণ রুটগুলোতে যাত্রীবাহী বাস নেই।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ছোট ছোট যানবাহন ও বাস চলাচল বন্ধ রাখা হ‌য়ে‌ছে। এসব সড়‌কে যানবাহন না থাকায় হাজার হাজার যাত্রীরা চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।  

শনিবার সকালে ছাতক  গো‌বিন্দগঞ্জ সড়ক, জালালপুর লামারসুলপুর সড়ক ও সি‌লেট সুনামগঞ্জ মহাসড়‌কে কোনো ধর‌নের গাড়ি দেখা যায়নি।  সড়কে রিকশা, অটোরিকশা, প্রাইভেটকার, মাইক্রোবাস চলাচল করছে।  সেগুলোও অনেক কম।  বেশি ভাড়াও অনেক দুর্ভোগে অফিস ও গন্তব্যে পৌঁছাতে পার‌ছেন না ব‌লে যাত্রীরা অ‌ভি‌যোগ ক‌রেন।  পাশাপাশি স্বাভাবিক ভাড়ার চেয়ে দ্বিগুণ অথবা তিন গুণ ভাড়া দিয়ে যাত্রীদের যাতায়াত করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

ছাতক থেকে দূরপাল্লার কোনো যানবাহন চলাচল না করায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। ফলে সারা দেশের সঙ্গে উপজেলার সঙ্গে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ছাতক শ্রমিক ইউনিয়নের সভাপতি ও অ‌টোটেম্পু শ্রমিক সভাপ‌তি আফতার উ‌দ্দিন, সাধারণ সম্পাদক ইজ্জাদুর রহমান ও অর্থ সম্পাদক সু‌হেল আহমদ জানান, নিরাপত্তার অভাবে আমরা ছাতক উপজেলার সব বাস ও অ‌টোটেম্পু ফোর‌স্টোক বন্ধ করে দিয়েছি।  সরকার যদি আমাদের নিরাপত্তা দেয় তবেই আমরা বাস ও অটোটেম্পু সিএন‌জি চলাচলের ব্যবস্থা শুরু করব।