কানাইঘাটে শিশু ধর্ষণ-হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

  সিলেট ব্যুরো ০৫ আগস্ট ২০১৮, ১৭:২২ | অনলাইন সংস্করণ

মৃত্যুদণ্ডের রায়

সিলেটের কানাইঘাট উপজেলায় ১২ বছরে শিশু সুলতানা বেগমকে ধর্ষণের পর হত্যা ও লাশ গুমের অপরাধে চার আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন আদালত।

রোববার সিলেটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এ এম জুলফিকার হায়াত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- কানাইঘাট উপজেলার এরালিগুল গ্রামের আবুল উদ্দিন, বাবুল উদ্দিন, রাসেল আহমেদ ও সাদিক উদ্দিন।

আদালত ধর্ষণের পর লাশ গুমের অপরাধে অপর একটি ধারায় চার আসামির প্রত্যেককে সাত বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা করে জরিমানা করা হয় বলে জানান ওই আদালতের এপিপি মো. ফখরুল ইসলাম।

মামলা সূত্রে প্রকাশ, ২০১৬ সালের ২৫ মে বান্ধবী ফারজানার বাড়িতে বেড়াতে যায় সুলতানা। ওই দিন ফারজানার ভাই আবুল উদ্দিনসহ অন্য আসামিরা বাড়ির পাশে একটি টিলায় কাজ করছিলেন। আবুল উদ্দিন তার বোন ফারজানাকে খাবার জন্য পানি আনতে বলেন। কিন্তু ফারজানা না গিয়ে সুলতানাকে পানি দিয়ে পাঠায়। আসামিরা শিশুটিকে একা পেয়ে গণধর্ষণের পর শিশুটিকে হত্যা করে। পরে লাশ গুম করতে মাটি চাপা দেয়।

সুলতানা নিখোঁজ হওয়ার ঘটনায় তার পরিবার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরদিন মাটি চাপা দেয়া অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় সুলতানার ভাই একলিম উদ্দিন বাদী হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দালিল করেন। চারজনের বিরুদ্ধে অভিযোগ গঠনের পর দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত এ রায় প্রদান করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×