শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদের রাবি শিক্ষকদের মৌন মিছিল

  রাজশাহী ব্যুরো ০৫ আগস্ট ২০১৮, ১৮:৪৫ | অনলাইন সংস্করণ

শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের রক্তাক্ত হামলার প্রতিবাদে মৌন মিছিল করেছেন নিপীড়ন বিরোধী শিক্ষকবৃন্দ।
শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের হামলার প্রতিবাদে মৌন মিছিল করেছেন নিপীড়ন বিরোধী শিক্ষকবৃন্দ। ছবি: যুগান্তর

রাজধানীতে শিক্ষার্থীদের ওপর পুলিশ ও ছাত্রলীগের রক্তাক্ত হামলার প্রতিবাদে অহিংস মৌন মিছিল করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নিপীড়ন বিরোধী শিক্ষকবৃন্দ।

রোববার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সামনে থেকে মৌন মিছিলটি শুরু হয়ে সিরাজী ভবনের সামনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। এর আগে ওইদিন দুপুর ১২টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করে।

এসময় মৌন মিছিলে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে সহযোগী অধ্যাপক ও সভাপতি আ আল মামুন, সহযোগী অধ্যাপক সেলিম রেজা নিউটন, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক বখতিয়ার আহমেদ, ইংরেজী বিভাগের অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, বাংলা বিভাগের অধ্যাপক ড. সফিকুন্নবী সামাদিসহ শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অর্নিদিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা আমরা বর্জনের ঘোষণা

এদিকে পৃথকভাবে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি জানিয়ে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীর ব্যানারে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মানবন্ধনে চারুকলা অনুষদের শিক্ষার্থী শাকিলা খাতুনের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী অর্বাক আদিত্য, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন, ব্যাংকিং এন্ড ইনসুরেন্স বিভাগের শিক্ষার্থী ইব্রাহীম খলিল, ইংরেজী বিভাগের শিক্ষার্থী মাশরু মোস্তাফিজ এবং প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়কারী সুমন মোড়ল প্রমুখ।

এ সময় আগামীকালের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা সরকার নামাতে আসি নাই, আমরা নিরাপদ সড়কের দাবিতে এসেছি। আগামীকাল থেকে অর্নিদিষ্টকালের জন্য ক্লাস পরীক্ষা আমরা বর্জন করলাম।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter