নরসিংদীতে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে নিহত ৩

  নরসিংদী প্রতিনিধি ০৬ আগস্ট ২০১৮, ১৭:০২ | অনলাইন সংস্করণ

সেপটিক ট্যাংক থেকে আহত শ্রমিকদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা
সেপটিক ট্যাংক থেকে আহত শ্রমিকদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। ছবি: যুগান্তর

নরসিংদীতে নির্মাণাধীন একটি বাড়ির সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ৩ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও একজন।

সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে শহরের বিলাসদি ব্যাংক কলোনি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঠিকাদার সিরাজ (৩৫), শ্রমিক রমিজ (১৭) ও রাকিব (২২)।

পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, শহরের বিলাসদি ব্যাংক কলোনি এলাকায় নতুন একটি বাড়ি নির্মাণের কাজ চলছিল। গত কয়েক দিন আগে সেপটিক ট্যাংকের ছাদের ঢালাই দেয়া হয়। সোমবার দুপুরে ট্যাংকির ভেতরে কাঠ ও বাঁশ খোলার জন্য রমিজ নামে এক শ্রমিক ভেতরে প্রবেশ করেন।

বেশ কিছুক্ষণ হয়ে গেলেও তার কোনো সাড়াশব্দ পাওয়া যাচ্ছিল না। পরে রাকিব নামে আরও এক শ্রমিককে পাঠানো হয়। যাওয়ার পর তারও কোনো শব্দ নেই। সর্বশেষ বাড়ির ঠিকাদার সিরাজ সেখানে যায়। ৩ জনের কারোই কোনো সাড়াশব্দ না পেয়ে এক শ্রমিক ভেতরে মাথা দিয়ে দেখতে গেলে তিনি অসুস্থ হয়ে যান।

স্থানীয়রা দমকল বাহিনীকে খবর দেয়। কিন্তু ট্যাংকের সরু মুখ ও অন্ধকারের কারণে ভেতরে আটকেপড়াদের উদ্ধার করা যাচ্ছিল না। পরে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট সেপটিক ট্যাংকের ছাদ ভেঙে ৩ জনকে বের করে নিয়ে আসে। গুরুতর আহত অবস্থায় তাদের নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এদিকে বাড়ির মালিককে খুঁজে পাওয়া যায়নি।

নরসিংদী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. শফিকুর ইসলাম বলেন, ধারণা করা হচ্ছে নির্মাণাধীন বন্ধ ট্যাংকিটিতে প্রচণ্ড মিথেনাইল গ্যাস হয়ে গিয়েছিল। তাই তারা ভেতরে ঢোকার সঙ্গে সঙ্গেই জ্ঞান হারায়।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. এম এন মিজানুর রহমান বলেন, হাসপাতালে আনার পর তাদের তিনজনকেই মৃত হিসেবে পাওয়া যায়। ধারণা করা হচ্ছে অক্সিজেনের অভাব ও বিষাক্ত গ্যাসের কারণেই তাদের মৃত্যু হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter