কিশোরগঞ্জ হাসপাতালে আগুন, প্রসূতি মা-নবজাতকের মৃত্যু

  কিশোরগঞ্জ ব্যুরো ০৬ আগস্ট ২০১৮, ১৯:৫১ | অনলাইন সংস্করণ

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে আগুনে ক্ষতিগ্রস্ত প্যাথলজি ডিপার্টমেন্টের কক্ষ
কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে আগুনে ক্ষতিগ্রস্ত প্যাথলজি ডিপার্টমেন্টের কক্ষ। ছবি: যুগান্তর

কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের ল্যাবরেটরির ব্লাড ব্যাংকের রেফ্রিজারেটর থেকে লাগা আগুনের লেলিহান শিখায় আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা হাসপাতালজুড়ে। এ ভয়াবহ আগুনের লেলিহান শিখা থেকে বাঁচতে যে যার প্রাণ নিয়ে সিঁড়ির নিচে নামছিলেন সবাই।

রোববার ভোর রাতের এ ঘটনায় পদদলিত হয়ে এক প্রসূতি ও এক নবজাতকের মৃত্যু হয়।

হাসপাতাল সূত্র জানায়, চার দিন আগে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে পুত্রসন্তান জন্ম দেন কটিয়াদি উপজেলার ঢোলদিয়াসহশ্রাম ইউনিয়নের রায়খলা গ্রামের খুরশিদ মিয়া নামে এক যুবকের স্ত্রী বেগম (২৪)। ভোররাতে হাসপাতালে আগুন লাগলে নবজাতক সন্তান ও স্ত্রী বেগমকে কোলে নিয়ে চারতলা থেকে নিচে নামছিলেন খুরশিদ মিয়া।

হঠাৎ তাদের ওপর হুমড়ি খেয়ে পড়েন আতঙ্কগ্রস্ত একদল নারী-পুরুষ। এ সময় কোল থেকে পড়ে গিয়ে পদদলিত হয়ে মৃত্যু হয় বেগমের।

একই সময় কালো ধোঁয়া আর কার্বন ডাইঅক্সাইডে রিমা (২২) নামে অপর প্রসূতির কোলেই মৃত্যু হয় চার ঘণ্টা আগে পৃথিবীর আলো দেখা আরও এক নবজাতক। ঘটনার কিছুক্ষণ আগেই করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের করণশী থেকে এসে ওই নবজাতককে ভর্তি করা হয়েছিল।

হাসপাতালের মতো একটি স্পর্শকাতর স্থানে আগুন লাগার ঘটনার সঙ্গে সঙ্গে ছুটে আসে দমকল, পুলিশ বাহিনী ও আশপাশের শতশত লোক। দ্বিতীয়তলায় অবস্থিত প্যাথলজি ডিপার্টমেন্টের ৮-১০ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি ছাড়া আগুনের শিখা আর এগোনোর সুযোগ পায়নি।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ডিএডি মো. দুলাল মিয়া জানান, রোববার ভোর সোয়া ৫টায় বৈদ্যুতিক শট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। তবে দমকল বাহিনীর যথাযথ ভূমিকায় এ আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসে। তবে এ সময় পদদলিত হয়ে প্রসূতি মা এবং কালো ধোঁয়ায় আক্রান্ত হয়ে এক নবজাতকের মৃত্যুর ঘটনা শুনে আমরা ব্যথিত হয়েছি। কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের উপপরিচালক ডা. সুলতানা রাজিয়া যুগান্তরকে জানান, এ ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ১০ দিনের মধ্যে রিপোর্ট প্রদান করতে বলা হয়েছে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter