আন্দোলনকারী শিক্ষার্থীদের নিরাপত্তা দেয়া উচিত: জয়থমা বিক্রমা

  আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি ০৬ আগস্ট ২০১৮, ১৯:৫৭ | অনলাইন সংস্করণ

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতারেসের ঢাকায় নিযুক্ত এনভয় অন ইয়ুথ জয়থমা বিক্রমা নায়েক
জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতারেসের ঢাকায় নিযুক্ত এনভয় অন ইয়ুথ জয়থমা বিক্রমা নায়েক। ছবি: যুগান্তর

নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশে শিক্ষার্থীরা যে আন্দোলন করছে তাদের নিরাপত্তা দেয়া উচিত এবং তারা খুব শিগগিরই ক্লাশে ফিরে যাবেন বলে মন্তব্য করেছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতারেসের ঢাকায় নিযুক্ত এনভয় অন ইয়ুথ জয়থমা বিক্রমা নায়েক।

সোমবার দুপুরে সাভার শেখ হাসিনা যুবকেন্দ্রে আন্তর্জাতিক যুব দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জয়থমা বলেন, বাংলাদেশে গত কয়েক দিন ধরে শিক্ষার্থীরা আন্দোলন করলেও আমরা আশা করি খুব শিগগিরই তারা ক্লাসে ফিরে যাবেন এবং সরকার নিরাপদ সড়কব্যবস্থা বাস্তবায়ন করবে।

তিনি বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার কাজ করছে। জাতিসংঘ সব সময় বাংলাদেশের পাশে আছে এবং রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত নেয়ার ব্যাপারে কাজ করে যাচ্ছে। এজন্য জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতারেস বাংলাদেশ সফর করেছেন। জাতিসংঘ আশা করে যে মিয়ানমার সরকার দ্রুত বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে নেবে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদারের সভাপতিত্বে আন্তর্জাতিক যুব দিবসের এ অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জোনায়েদ আহমেদ পলক, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খাঁন জয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য জাহিদ হাসান রাসেল, নাহিম রাজ্জাক এমপি, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের বিপরীতে শেখ হাসিনা যুব কেন্দ্রে এক অনুষ্ঠানে পাঁচ মন্ত্রীর আগমন উপলক্ষে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে পুলিশ।

অনুষ্ঠানে কয়েকশ তরুণ অংশগ্রহণ করেন।

অনুষ্ঠান শেষে জয়থমা বিক্রমা নায়েক বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

ঘটনাপ্রবাহ : বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থীর মৃত্যু

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter