একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বগুড়ায় ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ২০:০১ | অনলাইন সংস্করণ

  বগুড়া ব্যুরো

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বগুড়া ৭টি আসনে ৯১৯টি স্থায়ী ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ করা হয়েছে। এ ব্যাপারে রোববার বিকালে জেলা নির্বাচন অফিস গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

ভারপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা এএসএম জাকির হোসেন জানান, নির্বাচন কমিশন সচিবালয়ের ১৯ জুলাইয়ের নির্দেশনার আলোকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বগুড়ার সাতটি আসনের ভোটকেন্দ্রের খসড়া তালিকার গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগামী ১৯ আগস্ট এ তালিকার ওপর দাবি-আপত্তি গ্রহণ, ৩০ আগস্ট নিষ্পত্তি এবং ৬ সেপ্টেম্বর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

কেন্দ্রের ব্যাপারে কারো কোনো দাবি-আপত্তি থাকলে নির্ধারিত তারিখে প্রয়োজনীয় যুক্তি ও প্রমাণাদিসহ লিখিত আবেদন করতে হবে বলে জানান।

বগুড়া জেলা নির্বাচন কর্মকর্তার অফিস সূত্র জানায়, ১২ উপজেলা, ১২ পৌরসভা ও ১০৮টি ইউনিয়নে মোট ভোটকেন্দ্র ৯১৯টি। এর মধ্যে বগুড়া-১ আসনের সারিয়াকান্দি উপজেলায় কেন্দ্র ৬৯টি ও সোনাতলা উপজেলায় ৪৮টি, বগুড়া-২ আসনে শিবগঞ্জ উপজেলায় কেন্দ্র ১১০টি, বগুড়া-৩ আসনের দুপচাঁচিয়া উপজেলায় কেন্দ্র ৫১টি ও আদমদীঘি উপজেলায় ৫৬টি, বগুড়া-৪ আসনের কাহালু উপজেলায় কেন্দ্র ৫৭টি ও নন্দীগ্রাম উপজেলায় কেন্দ্র ৪৮টি, বগুড়া-৫ আসনের শেরপুর উপজেলায় কেন্দ্র ৯১টি ও ধুনট উপজেলায় ৮৭টি, বগুড়া-৬ সদর উপজেলায় মোট কেন্দ্র ১৪১টি এবং বগুড়া-৭ আসনের গাবতলী উপজেলায় কেন্দ্র ৮৮টি ও শাজাহানপুর উপজেলায় কেন্দ্র ৭৩টি।

এছাড়া ভোটকক্ষ ৪ হাজার ৭৯৪টি এবং ভোটার ২৫ লাখ ৫৪ হাজার ৫৪৫ জন। এর মধ্যে নারী ভোটার ১২ লাখ ৮৯ হাজার ২১৯ জন এবং পুরুষ ভোটার ১২ লাখ ৬৫ হাজার ৩২৬ জন। নারী ভোটার বেশি ২৩ হাজার ৮৯৩ জন।