চাঁপাইনবাবগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ০৬ আগস্ট ২০১৮, ২০:০৮ | অনলাইন সংস্করণ

মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জে যৌতুক না দেয়ায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে একজনকে স্বামী শহীদুল ইসলামকে (৩০) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই মামলা থেকে দুজনকে খালাস দেয়া হয়।

সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ লিয়াকত আলী মোল্লা আসামির উপস্থিতিতে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত শহীদুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ছত্রাজিতপুর-বিশ্বাসপাড়ার রাব্বানী মণ্ডলের ছেলে। তবে শহীদুলের বাবা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদের খালাস দেন।

আদালতের পিপি জবদুল হক জানান, বিয়ের পর থেকেই শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমের কাছে এক লাখ টাকা যৌতুক দাবি করে আসছিলেন। যৌতুক না দেয়ায় সে তার স্ত্রীকে প্রায়ই মারধর করত। ২০১৩ সালের ৭ অক্টোবর শহীদুল ইসলাম তার স্ত্রী কুলসুম বেগমকে শ্বাসরোধ করে হত্যা করেন। ওই দিনই কুলসুমের বাবা সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের ডাকাতপাড়ার আবদুল লতিফ বাদী হয়ে শহীদুল ইসলামসহ তার বাবা রাব্বানী মণ্ডল ও মা নিলুফা ইয়াসমিনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

সরকারি পক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর জবদুল হক এবং আসামিপক্ষে ছিলেন আবদুর রহমান।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter