আন্দোলনে উসকানি দেয়ায় কুসিকের দুই কাউন্সিলর কারাগারে

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ২২:৩৫ | অনলাইন সংস্করণ

  কুমিল্লা ব্যুরো

প্রতীকী ছবি

কুমিল্লা সিটি কর্পোরেশনের (কুসিক) ১ নম্বর ওয়ার্ডের জামায়াত সমর্থিত কাউন্সিলর গোলাম কিবরিয়া এবং ২০ নম্বর ওয়ার্ডের বিএনপি সমর্থিত কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজকে জেলহাজতে পাঠানো হয়েছে। 

সোমবার বিকালে বিশেষ ক্ষমতা আইনে দায়েরকৃত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য উভয়ের সাতদিন করে রিমান্ডের আবেদন জানিয়ে অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জয়নাব বেগমের আদালতে হাজির করা হয়। 

আদালত মঙ্গলবার রিমান্ড শুনানির দিন ধার্য রেখে উভয় কাউন্সিলরকে জেলহাজতে প্রেরণের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা শাখার (ডিবি) এসআই সহিদুল ইসলাম পিপিএম। এর আগে রোববার ওই দুই কাউন্সিলরকে আটক করা হয়।

মামলায় অভিযোগ করা হয়, সিটি কাউন্সিলর গোলাম কিবরিয়া তার সহযোগীদের নিয়ে ‘নিরাপদ সড়ক চাই’ শীর্ষক চলমান ছাত্র আন্দোলনকে বেগবান, রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণœসহ সরকারের পতন ঘটানোর উদ্দেশ্যে নাশকতামূলক কর্মকাণ্ড করতে রোববার বিকালে কুসিকের ২০ নম্বর কাউন্সিলর সিদ্দিকুর রহমান সুরুজের সদর দক্ষিণ উপজেলার উনাইসার এলাকার বাড়িতে গোপন বৈঠক করছিল। 

খবর পেয়ে ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএমের নেতৃত্বে ডিবির একটি টিম সেখানে অভিযান চালায়। এ সময় কাউন্সিলর গোলাম কিবরিয়া পালিয়ে যেতে সক্ষম হলেও কাউন্সিলর সুরুজকে আটক করা হয়।