শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ হাজার গাছ লাগালেন ইঞ্জিনিয়ার সফিকুর রহমান

  যুগান্তর ডেস্ক    ০৮ আগস্ট ২০১৮, ২০:৪৭ | অনলাইন সংস্করণ

শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে ২০ হাজার গাছ লাগালেন ইঞ্জিনিয়ার সফিকুর রহমান

মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের স্মরণে সারা দেশে ৩০ লাখ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরের হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা এবং বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সদস্য ইঞ্জিনিয়ার মো. সফিকুর রহমান।

রোববার ও সোমবার দুই দিনব্যাপী এই গাছের চারা রোপণ করা হয়েছে।

ইঞ্জিনিয়ার মো. সফিকুর রহমান বলেন, পরিবেশ রক্ষায় উদ্যোগী হতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারও মুখাপেক্ষী না হয়ে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ রক্ষায় অংশ নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি। সেই নির্দেশে আমার নির্বাচনী এলাকায় (চাঁদপুর-৫) বৃক্ষরোপণ করছি। বিভিন্ন স্কুল, কলেজ, মসজিদ, মাদ্রাসা প্রাঙ্গণে বিভিন্ন ফলজ ও ঔষধি গাছের চারা রোপণ করছি। ‘সবুজে বাঁচি সবুজ বাঁচাই, নগর প্রাণ প্রকৃতি সাজাই’— স্লোগানকে ধারণ করে আমরা আরও গাছের চারা রোপণ করব।

বৃক্ষরোপণ কর্মসূচিতে চাঁদপুর জেলা পরিষদের সদস্য হুমায়ন কবির মজুমদার, টামটা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান জহিরুল ইসলাম মানিক, শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন তুষার, হাসান চৌধুরী, হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবু নাছের আদনান, হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সহসভাপতি কাজি কবির হোসেন, হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. মিলন, হাজীগঞ্জ পৌরসভা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন মিয়া এবং আহসান মৃদা, দফতর সম্পাদক সফিউল আজম স্বপন, শাহরাস্তি উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাসুদ আলম পাটওয়ারী, কুমিল্লা বিভাগীয় শ্রমিক পরিবহনের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, মহানগর উত্তর তাঁতী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল করিম মজুমদার, শাহরাস্তি উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন অন্তর, মিজানুর রহমান বি.এস.সি, শরিফুল আলম মিরু, রফিকুল ইসলাম রকিসহ শাহরাস্তি উপজেলার বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter