কাগজপত্র ঠিক থাকলে ফুল, না থাকলে মামলা

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ০৯ আগস্ট ২০১৮, ২০:১১ | অনলাইন সংস্করণ

কাগজপত্র ঠিক থাকলে ফুল, না থাকলে মামলা
কাগজপত্র ঠিক থাকলে ফুল, না থাকলে মামলা। ছবি: যুগান্তর

যদি গাড়ির সঠিক কাগজপত্র ও চালকের লাইসেন্স থাকে তাহলে ফুল। আর যদি না থাকে তাহলে মামলায় জড়াতে হবে। এমনটাই উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের হাটহাজারী মডেল থানা পুলিশ ও ট্রাফিক বিভাগ।

পুলিশ সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি দুই পার্বত্য মহাসড়কে হাটহাজারী বাসস্টেশন জিরো পয়েন্টে বিভিন্ন যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকের লাইসেন্স পরীক্ষা করা হয়।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, যেসব পরিবহনের কাগজপত্র সঠিক ও চালকের লাইসেন্স আছে তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। আর যাদের নেই, তাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়।

এ সময় ওই মহাসড়কের হাটহাজারী বাসস্টেশন জিরো পয়েন্টে উপস্থিত ছিলেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, চট্টগ্রাম উত্তর জেলা ট্রাফিক পরিদর্শক (টিএ) শাহ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, হাটহাজারীর ট্রাফিক সার্জেন্ট রবিউল হাসান।

এছাড়া পুলিশ ও ট্রাফিক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে হাটহাজারী কলেজের রোভার স্কাউটস গ্রুপের সদস্যরাও অংশ নেয়।

রোদ্রের তীব্র তাপদাহ উপেক্ষা করে গাড়ির কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স ও ফিটনেস পরীক্ষা করতে দেখা গেছে তাদের।

যেসব যানবাহনের চালক গাড়ির কাগজপত্র দেখাতে অক্ষম, উল্টোপথে গাড়ি চালানো, হাইড্রোলিক হর্ন ব্যবহার, হুটার ও বিকল লাইট ব্যবহার, মাইক্রোবাসে কালো গ্লাস ব্যবহারসহ ট্রাফিক আইন অমান্য করায় দুই শতাধিক যানবাহন ও চালকদের বিরুদ্ধে এবং প্রায় শতাধিক যানবাহন আটক করা হয়েছে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter