শিল্পী এসএম সুলতানের জন্মবার্ষিকী উদযাপন

  যুগান্তর ডেস্ক ১০ আগস্ট ২০১৮, ১৪:৪০ | অনলাইন সংস্করণ

নড়াইলে নানা আয়োজনে কালজয়ী চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে।
ছবি: ইউএনবি

নড়াইলে নানা আয়োজনে কালজয়ী চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে।

শুক্রবার সকালে শিল্পীর বাড়ি মাছিমদিয়ায় জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে এসএম সুলতান ফাউন্ডেশন ও জেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি হাতে নেয়। খবর ইউএনবির।

শিল্পীর জন্মদিন উপলক্ষে সকালে তার সমাধিতে শ্রদ্ধা জানায় নড়াইলের জেলা প্রশাসক ও এসএম সুলতান ফাউন্ডেশন, এসএম সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশন, শিশুস্বর্গ, নড়াইল জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃকিত সংগঠন।

এদিকে শিল্পীর জন্মদিন উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- শিল্পীর কবরে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনাসভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

বিশ্বনন্দিত চিত্রশিল্পী এসএম সুলতান ১৯২৪ সালের ১০ আগস্ট মেসের আলী ও মাজু বিবির ঘরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮২ সালে একুশে পদক, ১৯৮৪ সালে বাংলাদেশ সরকারের রেসিডেন্ট আর্টিস্ট স্বীকৃতি, ১৯৮৬ সালে চারুশিল্পী সংসদ সম্মাননা এবং ১৯৯৩ সালে স্বাধীনতা পদক লাভ করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কালজয়ী এ শিল্পী।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter