ঝালকাঠিতে আ’লীগ নেতার বাসায় গোপন বৈঠককালে ৮ জামায়াত নেতা আটক

  ঝালকাঠি প্রতিনিধি ১০ আগস্ট ২০১৮, ১৮:৩৯ | অনলাইন সংস্করণ

ঝালকাঠিতে ডিবি পুলিশের হাতে আটক জামায়াতের ৮ নেতা
ঝালকাঠিতে ডিবি পুলিশের হাতে আটক জামায়াতের ৮ নেতা। ছবি: যুগান্তর

ঝালকাঠি শহরে নব্য আওয়ামী লীগ নেতার বাসায় গোপন বৈঠককালে জামায়াতে ইসলামীর ৮ নেতাকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার বেলা ১১টার দিকে শহরের পূর্বচাঁদকাঠি বিআইপির পেছনে মরিয়ম ম্যানশনের পাঁচতলা ভবনের একটি ফ্ল্যাট থেকে তাদের আটক করা হয়। মরিয়ম ম্যানশনের মালিক নব্য আওয়ামী লীগ নেতা দাবিদার মিডিয়া প্লাসের মালিক রিপন।

ঝালকাঠি ডিবি পুলিশের ওসি মো. কামরুজ্জামান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন- জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি অ্যাডভোকেট নাছির উদ্দিন, সাবেক জেলা সেক্রেটারি অ্যাডভোকেট বিএম আমিনুল ইসলাম, সদর থানা জামায়াতের সেক্রেটারি মাওলানা মনিরুজ্জামান, কেওড়া ইউনিয়ন জামায়াতের সভাপতি আবদুল মালেক সিকদার, রাজাপুর উপজেলা জামায়াতের সদস্য শাহজামাল হাওলাদার, বরিশাল জামায়াতের সদস্য কাওছার আহম্মেদ, ঝালকাঠি জেলা জামায়াতের রোকন জাকির হোসেন ও হাবিবুর রহমান।

ডিবি পুলিশের ওসি মো. কামরুজ্জামান জানান, পূর্বচাঁদকাঠির মরিয়ম ম্যানশনের পঞ্চমতলার একটি ফ্ল্যাটে ভাড়া থাকেন জেলা জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি অ্যাডভোকেট নাছির উদ্দিন। তার বাসায় সকালে গোপন বৈঠকে বসেন জেলার শীর্ষ জামায়াত নেতারা। সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং নাশকতার পরিকল্পনায় এ বৈঠক চলছিল।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঝালকাঠি গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে বৈঠকে উপস্থিত আটজনকে আটক করে। তাদের ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয়রা জানায়, মরিয়ম ম্যানশনের মালিক রিপন মূলত জামায়াতে ইসলামীর লোক। কৌশলগত কারণে নিরাপদ থাকতে তিনি আওয়ামী লীগে যোগ দিয়ে সুবিধা নিচ্ছেন। আওয়ামী লীগ ও যুবলীগের কিছু অর্থলোভী নেতা রিপনকে নানাভাবে সহায়তা করছে।

ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহামুদ হাসান জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বৈঠকের কথা পুলিশের কাছে স্বীকার করেছে। এ ব্যাপারে ডিবি পুলিশের এসআই হেলাল উদ্দিন বাদী হয়ে শুক্রবার বিকালে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter