শিক্ষা প্রসারে বর্তমান সরকার সবচেয়ে বেশি কাজ করেছে: স্থানীয় সরকারমন্ত্রী

  ফরিদপুর ব্যুরো ১০ আগস্ট ২০১৮, ১৯:৪৪ | অনলাইন সংস্করণ

মতবিনিময় সভায় বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন
মতবিনিময় সভায় বক্তব্য দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার হচ্ছে শিক্ষাবান্ধব সরকার। এ সরকারের আমলেই শিক্ষাকে প্রথম থেকেই সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। শিক্ষা প্রসারে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপ সারা বিশ্বে প্রশংসিত হয়েছে।

শুক্রবার দুপুরে ১২টায় বদরপুরস্থ নিজ বাসভবন ‘আফসানা মঞ্জিলে’ আয়োজিত ‘সার্বজনীন ও মানসম্মত শিক্ষা বাস্তবায়নে শিক্ষক সমাজের করণীয়’- শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি সরকার শিক্ষকদের বেতন-ভাতা বৃদ্ধি করেছে। শিক্ষা বিস্তারের জন্য অনেক ক্ষেত্রে জাতির জনক বঙ্গবন্ধুকেও ছাড়িয়ে গেছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার কিছু উদ্যোগের কারণেই শিক্ষা প্রসারে এখন আমরা রোল মডেল।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলেই শিক্ষক সমাজ বিভিন্নভাবে উপকৃত হচ্ছেন। শিক্ষাকে আরও এগিয়ে নিতে সরকারের পাশাপাশি শিক্ষক সমাজকেও এগিয়ে আসতে হবে।

ফরিদপুরের জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর জামাতা খন্দকার মাশরুর হোসেন মিতু, পুলিশ সুপার জাকির হোসেন খান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. এরাদুল হক, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে ফরিদপুর সদর উপজেলার স্কুল-কলেজ এবং মাদ্রাসার প্রায় তিন হাজার শিক্ষক-শিক্ষিকা উপস্থিত ছিলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter