ঘাটে যানবাহনের দীর্ঘ লাইন: পদ্মায় আটকে পড়েছে ৩ ফেরি

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  যুগান্তর রিপোর্ট, মুন্সীগঞ্জ ১৩ আগস্ট ২০১৮, ১৩:৩৬ | অনলাইন সংস্করণ

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ
ফাইল ছবি

তীব্র নাব্যতা সংকটের মুখে পড়ে বন্ধ রয়েছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল।

৩০টির বেশি ছোট-বড় যানবাহন নিয়ে মুন্সীগঞ্জের লৌহজং টার্নিং পয়েন্টে আটকে পড়েছে কুমিল্লা, কিশোরী ও কাকালী নামে তিনটি ফেরি।

পারাপারের অপেক্ষায় শিমুলিয়াঘাটে যানবাহনের দীর্ঘ সারিতে অপেক্ষা করছে অর্ধসহস্র গাড়ি। ফলে চরম দুর্ভোগে পড়েছেন ওই পথের যাত্রী ও চালকরা।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক গিয়াস উদ্দীন পাটোয়ারী জানান, বেশ কয়েক দিন আগে থেকেই নদীতে ফেরি চলাচলের প্রয়োজনীয় গভীরতা নেই। চ্যানেলে ৭ ফুট গভীরতার প্রয়োজন থাকলেও বর্তমানে সেখানে রয়েছে সাড়ে ৩ ফুট।

বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের উপ-মহাব্যবস্থাপক শাহ মো. খালিদ নেওয়াজ জানান, সকাল থেকে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ফেরি চালানোর জন্য উপযোগী গভীরতা চ্যানেলে না থাকায় চলাচল বন্ধ রাখা হয়েছে। বিকল্প চ্যানেলের পর এবার মূল চ্যানেলের সরাসরি রুটটিও বন্ধ। রোববার সারা দিন সীমিত আকারে যানবাহন নিয়ে খুঁড়িয়ে খুঁড়িয়ে কয়েকটি ফেরি চলাচল করলেও রাত ১২টার দিকে লৌহজংয়ের টার্নিং পয়েন্টে আটকে পড়ে তিনটি ফেরি। এর পর থেকেই পুরোপুরি বন্ধ হয়ে যায় এ রুটের সব ফেরি চলাচল।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter