মহেশখালীতে দুগ্রুপের বন্দুকযুদ্ধে শীর্ষ সন্ত্রাসী মালেক নিহত

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ১৫:১৬ | অনলাইন সংস্করণ

  মহেশখালী (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের মহেশখালীতে দুই সন্ত্রাসী বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনায় এলাকার শীর্ষ সন্ত্রাসী আব্দুল মালেক (৩৭) নিহত হয়েছেন।

সোমবার দুপুরে মহেশখালীর পাহাড়ে সংগঠিত ওই বন্দুকযুদ্ধে পুলিশ ৫টি বন্দুক, ১০ রাউন্ড গুলি, ৫০০ পিস ইয়াবা ও ২০ কেজি মদ উদ্ধার করা হয়।  পুলিশ তার মরদেহ উদ্ধার করে জেলা হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ যুগান্তরকে জানান, সোমবার বেলা ১১টার দিকে মহেশখালী থানা পুলিশ খবর পায় উপজেলার শাপলাপুরের পাহাড়ি এলাকায় দুই সন্ত্রাসী বাহিনীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বন্দুকযুদ্ধ চলছে।

খবর পেয়ে দ্রুত ওসির নেতৃত্বে পুলিশের একটি ইউনিট ওই এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ২৬ রাউন্ড গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। পরে পাহাড়ে অভিযান চালিয়ে গুলিবিদ্ধ এক যুবকের মরদেহ উদ্ধার করে।

পুলিশ জানায়, এলাকাটি সন্ত্রাসীদের আস্তানা হিসেবে ব্যবহৃত হতো। পুলিশ ওখান থেকে ২০ কেজি মদ, ৫টি বন্দুক, ১০ রাউন্ড গুলি ও ৫০০ পিস ইয়াবা উদ্ধার করে।

নিহত আব্দুল মালেক উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া এলাকার মৃত বশির আহমদের ছেলে। তার বিরুদ্ধে অন্তত ৮টি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

জানা গেছে, স্থানীয় ফেরদৌস বাহিনী ও কোদাইল্লা বাহিনীর মধ্যে এ বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।