রংপুর সিটির তিন কাউন্সিলরসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

  রংপুর ব্যুরো ১৩ আগস্ট ২০১৮, ২০:১১ | অনলাইন সংস্করণ

রংপুর সিটির তিন কাউন্সিলরসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা
ফাইল ছবি

দুর্নীতির দায়ে রংপুর সিটি কর্পোরেশনের বর্তমান ও সাবেক তিন কাউন্সিলরসহ দুই প্রকৌশলীর বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মামলার আসামিরা হলেন, রংপুর সিটি কর্পোরেশনের ২৩ নম্বর ওয়ার্ডের তৎকালীন ও বর্তমান কাউন্সিলর সেকেন্দার আলী, ১৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শফিকুল ইসলাম দুলাল, ও ২৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আকরাম হোসেন, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান চৌধুরী এবং উপসহকারী প্রকৌশলী নূর মোহাম্মদ মহিউদ্দিন।

রোববার রাতে কোতোয়ালি থানায় দুদক রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক প্রবীর কুমার দাস বাদী হয়ে মামলাটি করেন। এটি নিশ্চিত করেছেন দুদকের রংপুর সমন্বিত কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী সরদার।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪-১৫ অর্থবছরে সিটি চিকলী পার্কের উদ্বোধন ও অন্যান্যা সার্বিক ব্যবস্থাপনার জন্য একটি কমিটি গঠন করে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ। ১১ সদস্যের এই কমিটির আহ্বায়ক ছিলেন তৎকালীন কাউন্সিলর শফিকুল ইসলাম দুলাল। বাকিরা ছিলেন সদস্য।

সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান চৌধুরী পরে ব্যয়ের যে হিসাব ব্যবস্থাপনা কমিটির কাছে উপস্থাপন করেন, সেখানে ৫৪ লাখ ৪০ হাজার ৩৫৫ টাকা খরচ দেখানো হয়। ৭৫টি ভাউচার দেখিয়ে ওই অর্থ উত্তোলন করা হয়।

৭৫টি ভাউচারে মধ্যে ১৮টি ছিল ‘ভুয়া’। আসামিরা পরস্পর যোগসাজশে মালামাল ক্রয় না করে ১৮টি ভুয়া ভাউচারের মাধ্যমে তা ক্রয় দেখিয়ে আট লাখ ১৮ হাজার ১৩১ টাকা আত্মসাৎ করেন।

এ ঘটনায় অনুসন্ধান শেষে গত রোববার দুদকের প্রধান কার্যালয় এ মামলা দায়েরে অনুমোদন দিয়েছে বলে রংপুর দুদকের উপপরিচালক মোজাহার আলী সরদার জানিয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter