সুনামগঞ্জে করিম হত্যা মামলায় একজনের ফাঁসি

  সুনামগঞ্জ প্রতিনিধি ১৩ আগস্ট ২০১৮, ২০:১৮ | অনলাইন সংস্করণ

সুনামগঞ্জ ম্যাপ

সুনামগঞ্জের লালপুরের আব্দুল করিম হত্যা মামলায় একজনের ফাঁসি ও অন্যজনের যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছেন আদালত।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন, সদর উপজেলার লালপুর গ্রামের মৃত আব্দুল হেকিমের ছেলে ইদ্রিস মিয়া (২৮) ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হলেন, একই গ্রামের ইদ্রিস মিয়ার ভাই বাবুল মিয়া (২২)। একই মামলার অপর আসামি নজরুল ইসলাম খালাস পেয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, মাললার বাদী নোয়াবা মিয়ার ভাই আব্দুল করিমকে ২০১০ সালের ২৭ আগস্ট সন্ধ্যায় ছুরিকাঘাত করে হত্যা করে আসামি ইদ্রিস মিয়া। বাদী নোয়াবা মিয়ার ছোট বোন মনোয়ারাকে ইদ্রিস মিয়ার ভাই সিদ্দিক মিয়ার সঙ্গে বিয়ে দেয়ার পর থেকে তাদের মধ্যে বিরোধের সূত্রপাত। বিয়ের কয়েক মাস পর মনোয়ারার ভাইকে যৌতুকের জন্য চাপ দিতে থাকে সিদ্দিকসহ তার পরিবারের লোকজন।

যৌতুক না পেয়ে মনোয়ারাকে নির্যাতন করত তার স্বামীর বাড়ির লোকজন। এ নিয়ে কয়েকবার গ্রাম্যসালিশে নির্যাতন না করার কথা বললেও তারা তা অব্যাহত রাখে।

এ নিয়ে দুই পরিবারের মধ্যে দ্বন্দ্ব চলতে থাকে। ২০১০ সালের ২৭ আগস্ট বোনের স্বামীর ভাই ইদ্রিস মিয়ার সঙ্গে এ নিয়ে কথাকাটাকাটি হয় আব্দুল করিমের। এরই জেরে ওই দিন সন্ধ্যায় সদর উপজেলার লালপুর গ্রামের পয়েন্টে আব্দুল করিমকে একা পেয়ে ছুরিকাঘাত করে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের বড় ভাই ওই দিন রাতে বাদী হয়ে ১০ জনকে আসামি করে সুনামগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

দীর্ঘ শুনানি শেষে আদালত সোমবার আলোচিত এ মামলার দুই সহোদরকে দোষী সাব্যস্ত করে রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি সুহেল আহমেদ ছইল মিয়া যুগান্তরকে এ রায়ের সত্যতা নিশ্চত করেছেন।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter