ঈদে রাজশাহী-ঢাকার মধ্যে চলবে ৪ জোড়া বিশেষ ট্রেন

  রাজশাহী ব্যুরো ১৪ আগস্ট ২০১৮, ২২:২৭ | অনলাইন সংস্করণ

রাজশাহী ম্যাপ

রাজশাহী থেকে ঢাকাগামী ঈদফেরত টিকিট বিক্রি শুরু হবে বুধবার থেকে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকাফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে রাজশাহী রেলওয়ে স্টেশনে।

পশ্চিম রেলওয়ের কর্মকর্তারা বলছেন, প্রতিদিন চারটি ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া পাহারায়। এবার রাজশাহী থেকে চার জোড়া ট্রেন চলাচল করবে ঢাকা রুটে। পাশাপাশি টিকিট কালোবাজারি রোধে থাকবে ভ্রাম্যমাণ আদালত।

রাজশাহী স্টেশন ম্যানেজার গোলাম মোস্তফা জানান, রাজশাহী স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় বুধবার সকাল ৮টা থেকে ঈদের পরে ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৫ আগস্ট থেকে। ওইদিন দেয়া হবে ২৪ আগস্টের টিকিট। একইভাবে ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্টে যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭ ও ২৮ আগস্টের টিকিট বিক্রি হবে।

তিনি বলেন, টিকিট বিক্রির সময় কালোবাজারি ও টিকিটপ্রত্যাশীদের নিরাপত্তায় রাজশাহী স্টেশনে জিআরপি, আরএনবি, বিজিবি ও স্থানীয় পুলিশ এবং র‌্যাবের টহল থাকবে। এছাড়া জেলা প্রশাসকের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। পশ্চিমাঞ্চল রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা মিহির কান্তি গুহ বলেন, যাত্রীদের চাহিদার কথা বিবেচনা করে এবার পশ্চিমাঞ্চলে যুক্ত হচ্ছে চার জোড়া স্পেশাল ট্রেন। এর মধ্যে প্রতিদিন একটি বিশেষ ট্রেন যুক্ত হবে ঢাকা-রাজশাহী রুটে। সেই হিসেবে ঈদের পরে ফিরতি ট্রেন ছেড়ে যাবে প্রতিদিন চারটি করে। আবার ঢাকা থেকেও চারটি করে ট্রেন রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসবে। ঈদের পরে ২৪ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত বিশেষ ট্রেন চলাচল করবে।

তিনি আরও জানান, যাত্রীদের সুষ্ঠু ও নিরাপদে ট্রেন চলাচলের সুবিধার্থে ট্রেন পরিচালনায় সঙ্গে সম্পৃক্ত রেলওয়ে কর্মকর্তা ও কর্মচারীদের সব প্রকার ছুটি বাতিল করা হয়েছে। এদিকে একজন যাত্রীকে একসঙ্গে সর্বোচ্চ ৪টির বেশি টিকিট দেয়া হবে না।

আগামী ১৮ আগস্ট থেকে ঈদের আগের দিন পর্যন্ত সব আন্তঃনগর ট্রেন সাপ্তাহিক বন্ধের দিনও চলাচল করবে। ঈদের পরে ৩০ আগস্ট পর্যন্তও একই অবস্থা থাকবে। এছাড়াও পশ্চিমাঞ্চল রুটে ট্রেন যুক্ত হওয়ায় প্রতিদিন অন্তত ৪ হাজার যাত্রী বেশি চলাচল করতে পারবে বলে রেলওয়ে সূত্রে জানা গেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter