আলোচনা সভায় বক্তারা

বঙ্গবন্ধু বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করেছিলেন

  রাজশাহী ব্যুরো ১৫ আগস্ট ২০১৮, ২০:০৩ | অনলাইন সংস্করণ

রাজশাহী জেলা ও দায়রা জজ
ছবি: যুগান্তর

রাজশাহী জেলা ও দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোহা. ইমদাদুল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের প্রথম সংবিধানেই বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করেছিলেন। বিচার বিভাগ সবসময় স্বাধীন হবে এবং কেউ এতে হস্তক্ষেপ করতে পারবে না বলে আইনের শাসন বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করেন।

বুধবার রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন ভবনে রাজশাহী জজশিপ, অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশন ও সরকারি কৌঁসুলিরা আয়োজিত এক আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী জেলা দায়রা জজ (ভারপ্রাপ্ত) মোহা. ইমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহানগর দায়রা জজ এইচএম ইলিয়াস হোসাইন, অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক গোলক চন্দ্র বিশ্বাস, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মনসুর আলম, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. হাসানুজ্জামান, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল আলম মোহাম্মদ নিপু, সহকারী জজ সুব্রত মল্লিক, রাজশাহী অ্যাডভোকেট বার অ্যাসোসিয়েশনের সভাপতি মো. লোকমান আলী, সাধারণ সম্পাদক মো. একরামুল হক ও রাজশাহী জেলা জজ আদালতের পিপি মো. ইব্রাহীম হোসেন, দ্রত বিচার ট্রাইব্যুনালের বিচারক শিরীন কবিতা আখতার, বিভাগীয় স্পেশাল জজ কেএম মোস্তাকিনুর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক নিলুফার সুলতানা, অতিরিক্ত জেলা জজ মো. হায়দার আলী খোন্দকার, এফ এম মেজবাহ উল হক ও অতিরিক্ত মহানগর দায়রা জজ এনায়েত কবির সরকার প্রমুখ।

এর আগে নগরীর কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাজশাহী জেলা জজশিপ।

এরপর বেলা ১২টায় কোর্ট প্রাঙ্গণ এবং বিভিন্ন এতিমখানায় রাজশাহী জজশিপ ও আইন কর্মকর্তারা সুবিধাবঞ্চিত ও অবহেলিত শিশুদের মাঝে খাবার বিতরণ করেন।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter