নতুন প্রজন্ম আ'লীগকে ভোট দেবে না: মওদুদ

  কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ১৬ আগস্ট ২০১৮, ২০:২১ | অনলাইন সংস্করণ

নতুন প্রজন্ম আ'লীগকে ভোট  দেবে না: মওদুদ
ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি: যুগান্তর

বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ও সাবেক উপরাষ্ট্রপতি ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বর্তমান সরকারের জনপ্রিয়তা নেই। যিনি এখানে প্রতিনিধিত্ব করেন, তারও কোনো জনপ্রিয়তা নেই। এটাই প্রমাণ করেছে দেশে বর্তমানে কোনো গণতন্ত্র নেই। মানুষের কোনো বাক-স্বাধীনতা নেই।

বৃহস্পতিবার বিকাল ৪টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে তার নিজ বাসভবনে বৃক্ষরোপণ উদ্বোধন ও নিজ দলীয় নেতা কর্মীদের সঙ্গে মত বিনিময়কালে এসব কথা বলেন।

মওদুদ বলেন, আমি আমার গ্রামের বাড়িতে সকালে এসেছি। পুলিশ আমার বাড়ির সামনে-পেছনে ব্যারিকেড দিয়ে রেখেছে। আমার দলীয় কোনো নেতাকর্মী পুলিশ ব্যারিকেডের কারণে আমার সঙ্গে দেখা করতে পারছে না। আমার কোনো নেতাকর্মীকে আসতে দেয়া হচ্ছে না। বর্তমান সরকারের যে জবাবদিহি নেই এবং এটা যে নির্বাচিত সরকার নয়, তাদের আচার-আচরণে সেটা প্রমাণ করেছে।

মওদুদ আহমদ বলেন, পুলিশ এখন রাষ্ট্র চালাচ্ছে। সরকারের পুলিশ ছাত্রলীগ ক্যাডাররা কোমলমতি শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়ে আহত করেছে এবং তাদের সমবেদনা জানানোর জন্য আসা শিক্ষক ও অভিভাবকদের ওপর হামলা চালিয়েছে। সরকার ছাত্রছাত্রীদের আন্দোলনে ভয় পেয়ে অত্যাচার, নির্যাতন চালিয়েছে।

তিনি বলেন, সরকার ছাত্রছাত্রীদের ওপর যে দমননীতি চালিয়েছে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত ৫২টি মামলা হয়েছে, ৯৭ জনকে গ্রেফতার করেছে, ২২ জনকে রিমান্ডে নিয়েছে, সরকার সংবাদমাধ্যম নিয়ন্ত্রণে রাখার কারণে ১০ ভাগের একভাগও নিউজ ছাপা হয়নি। এসব কারণে আগামী ৫০ বছর নতুন প্রজন্ম আওয়ামী লীগকে ভোট দেবে না। মওদুদ আহমদ বলেন, গত ৩-৪ বছর ধরে আমার নির্বাচনী এলাকায় কোনো স্থানে আমাকে যেতে দেয়া হয়নি। গত রমজান মাসে আমি বাড়িতে এসেছিলাম। আমার এলাকায় সাধারণ মানুষের সঙ্গে দেখা করব। কিন্তু আমাকে বাড়ি থেকে বের হতে দেয়নি পুলিশ। আমাকে অবরুদ্ধ করে রেখেছিল। কোনো ইফতার মাহফিলে পুলিশ আমাকে যেতে দেয়নি। মুসলমানদের দেশে আমরা আছি কিন্তু আমাকে সেটা করতে দেয়নি। ঈদের দিন পুলিশ আমার বাড়ির সামনে পুলিশভ্যান দিয়ে আড়াআড়ি করে রেখে পথ আটকে রাখে। যাতে আমি মানুষের সঙ্গে দেখা করতে না পারি। আমি তাদেরকে বললে পুলিশ বলে মন্ত্রী সাহেবের (ওবায়দুল কাদের) অর্ডার আছে। আপনি বাড়ির বাইরে যেতে পারবেন না।

মওদুদ বলেন, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। প্রধানমন্ত্রী ১১ এপ্রিল সংসদে বলেছিলেন, কোটা পদ্ধতি আর থাকবে না এবং মেধাভিত্তিতে নিয়োগ দেয়া হবে। কিন্তু তিনি ২৭ জুন জাতীয় সংসদে দাঁড়িয়ে বলেছিলেন, কোটা থাকবে। কোটা আন্দোলনকারীদের সঙ্গে যে প্রতারণা করা হয়েছে। তাতে সারা দেশে সব বিশ্ববিদ্যালয়, স্কুল-কলেজের ছাত্রছাত্রীর সঙ্গে সরকার প্রতারণা করেছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বসুরহাট পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, চরহাজারী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ,উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন, সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন,উপজেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক জাহেদুর রহমান রাজন, সাংগঠনিক সম্পাদক আতোয়ার হোসেন পাবেল প্রমুখ।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter