অর্ধকোটি টাকা আত্মসাতের অভিযোগ

পাবনায় প্রাণিসম্পদ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

  পাবনা প্রতিনিধি ১৬ আগস্ট ২০১৮, ২২:১১ | অনলাইন সংস্করণ

পাবনা ম্যাপ

পাবনার সাবেক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. সাইফুল ইসলাম ও সাবেক সুজানগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. লিয়াকত হোসেনকে আসামি করে দুদক মামলা করেছে।

৫৭ লাখ ১১ হাজার ৭৯৮ নব্বই টাকা ১০ পয়সা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন পাবনা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক গোলাম মওলা বাদী সুজানগর থানায় বৃহস্পতিবার এই মামলা দায়ের করেন।

দুদক সূত্র জানায়, সুজানগর উপজেলার গাজনার বিল সংযোগ বাদাই নদী খনন সেচ সুবিধা উন্নয়ন ও মৎস্য চাষ প্রকল্পের আওতায় ৮টি ইউনিয়নে ৬ জন হাঁস পালনকারী প্রশিক্ষণ কর্মসূচি ও ৬ হাজার হাঁসের বাচ্চা ঘর, পোলট্রিফিড, ওষুধ ও শংকরজাতের বাছুর পালন প্রকল্পে ব্যয় দেখানো হয় ১ কোটি ৫২ লাখ ৩০ হাজার ৪৮৬ টাকা ৯২ পয়সা।

সাবেক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা পাবনা ডা. মো. সাইফুল ইসলামকে প্রকল্পের সমন্বয়কারী ও আয়ন-ব্যয়ন কর্মকর্তা হিসেবে নিয়োগ প্রদান করা হয়। প্রকল্পে বর্ণিত উপকরণসমূহ টেন্ডার আহ্বানের মাধ্যমে ক্রয়পূর্বক ৬০০ জন হাঁস পালনকারী সুফলভোগী ও ৬০০ জন বাছুর পালনকারী সুফলভোগীদের মাঝে বিতরণ রেজিস্টারে স্ট্যাম্পে স্বাক্ষর গ্রহণপূর্বক বিতরণ দেখানো হয়।

প্রশিক্ষণ বাবদ প্রদানকৃত অর্থের ও উপকরণ বিতরণ রেজিস্টারে সুজানগর উপজেলার সাবেক উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা জনাব মো. লিয়াকত হোসেন এবং ডা. মো. সাইফুল ইসলাম গাজনারবিল সংযোগ বাদাই নদী খনন, সেচ সুবিধা উন্নয়ন ও মৎস্য চাষ প্রকল্প (প্রাণিসম্পদ দফতর অংশ) যৌথভাবে প্রত্যয়ন করেন। এসব প্রকল্পে ভুয়াভাবে ৫৭ লাখ ১১ হাজার ৭৯৮ টাকা ১০ পয়সা অভিযুক্তদ্বয় আত্মসাৎ করেন। দীর্ঘ তদন্ত শেষে প্রাথমিকভাবে দুর্নীতির প্রমাণ পাওয়ায় তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার মামলা রুজু করা হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter