খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিলে ফের হামলা, নিহত ১

  খাগড়াছড়ি প্রতিনিধি ১৮ আগস্ট ২০১৮, ২১:৪৩ | অনলাইন সংস্করণ

খাগড়াছড়ি

ব্রাশফায়ারে ৬ জন নিহত হওয়ার প্রতিবাদে খাগড়াছড়িতে ইউপিডিএফের বিক্ষোভ চলাকালে হামলায় শন কুমার চাকমা ( ৫৫) নামে আরও ১ জন মারা গেছেন।

শনিবার দুপুরে জেলার সদরের পেরাছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়,‘পানছড়ি সড়কের বিভিন্ন বাজার বন্ধ, চাঁদাবাজি ও শনিবার সকালে স্বনির্ভর এলাকায় ব্রাশফায়ারে ৬ জন নিহত হওয়ার প্রতিবাদে মিছিল করে ইউপিডিএফ। এ সময় খাগড়াছড়ি শহর পৌঁছানোর আগে পেরাছড়া এলাকায় গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এ সময় তাড়াহুড়োয় করে পালাতে গিয়ে শন কুমার চাকমা মাথায় আঘাত পান। এই ঘটনায় আরও তিনজন আহত হয়।

তাদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। পরে সেখানেই শন কুমার চাকমা মারা যান।

আহতরা হলেন সোনা রঞ্জন চাকমা, উর্মি চাকমা ও মিনু চাকমা।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক নয়নময় ত্রিপুরা জানান, ‘নিহত শন কুমার চাকমা মাথায় আঘাত পেয়েছেন। হাসপাতালে নিয়ে এলে মৃত্যু হয়।’

এই ঘটনার জন্য জেএসএসকে (এমএন লারমা) দায়ী করেছে পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা। তবে এই ঘটনায় নিজেদের সংশ্লিষ্টতা অস্বীকার করেছে জেএসএস (এমএন লারমা)।

খাগড়াছড়ি থানার ওসি সাহাদাত হোসেন টিটো ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তার নিয়ে শনিবার সকাল ৯টার দিকে সদর উপজেলার স্বনির্ভর এলাকায় দুপক্ষের গোলাগুলিতে ছয়জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তিনজন। নিহতরা সবাই ইউপিডিএফের প্রসিত বিকাশ খীসা গ্রুপের সদস্য বলে জানা গেছে।

নিহত ছয়জনের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি তপন কান্তি চাকমা, পিসিপির যুগ্ম সম্পাদক এলটন চাকমা (২৮), জীতায়ন চাকমা (মহালছড়ি স্বাস্থ্য সহকারী) ও বরুন চাকমা।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট- ইউপিডিএফ (প্রসিত গ্রুপ) এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) এই দুই গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য নিয়ে বিরোধ চলছিল।

শনিবার উপজেলার স্বনির্ভর এলাকায় স্থানীয়দের নিয়ে সাধারণ জনসভার আয়োজন করে ইউপিডিএফ প্রসিত গ্রুপ। সকালে সভা শুরুর পর ইউপিডিএফ-গণতান্ত্রিক গ্রুপের লোকজন অতর্কিত হামলা চালায়। এ সময় গোলাগুলিতে অন্তত নয়জন গুলিবিদ্ধ হন। তাদের সদর হাসপাতালে নেয়া হলে সেখানে দায়িত্বরত চিকিৎসক ছয়জনকে মৃত বলে ঘোষণা করেন।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter