বাঘায় আ’লীগ নেতার ভাইয়ের বাড়ি থেকে ভিজিএফের চাল উদ্ধার

  বাঘা (রাজশাহী) প্রতিনিধি ১৮ আগস্ট ২০১৮, ২৩:৪৬ | অনলাইন সংস্করণ

বাঘায় আ’লীগ নেতার ভাইয়ের বাড়ি থেকে ভিজিএফের চাল উদ্ধার
ছবি-যুগান্তর

রাজশাহীর বাঘার সরেরহাট গ্রামের আ’লীগ নেতার ভাই লালন উদ্দীনের বাড়ি থেকে ভিজিএফের ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ৭টার টার দিকে সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস অভিযান চালিয়ে এসব চাল উদ্ধার করেন।

জানা যায়, উপজেলার গড়গড়ি ইউনিয়নে বৃহস্পতিবার সকালে ১৯ মেট্রিক টন চাল বিতরণ করা হয়। কার্ড সংখ্যা ছিল ৯৯০টি। প্রতি কার্ডের বিপরীতে ২০ কেজি করে চাল দেয়ার কথা ছিল। কিন্তু কার্ডধারীদের ওজনে কম দিয়ে এ চাল আত্মসাত করা হয়ে বলে স্থানীয়দের অভিযোগ।

চাল বিতরণ কমিটিতে ছিলেন ইউনিয়ন পরিষদের সকল সদস্য, এমপির মনোনীত প্রতিনিধি আরব আলী মাষ্টার, ট্যাগ অফিসার দায়িত্বে ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম। তবে এ চাল আত্মসাতের বিষয়ে চাল বিতরণ কমিটির সদস্যরা জড়িত থাকতে পারে বলেও গুঞ্জন উঠেছে।

গড়গড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম যুগান্তরকে বলেন, চাল বিতরণ কমিটির উপস্থিতিতে এগুলো বিতরণ করা হয়। কিভাবে তার বাড়িতে চাল গেল আমার জানা নেই।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গড়গড়ি ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চাল বিতরণ কমিটির সদস্য আরব আলী মাষ্টারে সহোদর ভাই লালন উদ্দীনের বাড়িতে অভিযান চালিয়ে ১০ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। চালগুলো জব্দ করা হয়েছে। প্রতি বস্তায় পঞ্চাশ কেজি করে চাল ছিল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, গরীব দুখীদের চাল আত্মসাতকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter