টানা ৬ দিন আখাউড়া স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ

প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ২০:০৭ | অনলাইন সংস্করণ

  আখাউড়া প্রতিনিধি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে টানা ৬ দিন বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ সময় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

এদিকে সরকারি ছুটির দিন ছাড়া আখাউড়া স্থলশুল্ক স্টেশন ও বন্দরের কার্যক্রম খোলা থাকবে বলে জানিয়েছেন কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষ।

জানা গেছে, মঙ্গলবার থেকে ২৬ আগস্ট (রোববার) পর্যন্ত আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি রফতানি বন্ধ থাকবে। ২৭ আগস্ট (সোমবার) থেকে বন্দর দিয়ে পুনরায় আমদানি রফতানি শুরু হবে।

আখাউড়া স্থলবন্দর আমদানি রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম যুগান্তরকে জানান, আখাউড়া-আগরতলা স্থলবন্দর আমদানি-রফতানিকারক ব্যবসায়ী নেতারা ঈদুল আজহা উপলক্ষে ২১-২৬ আগস্ট রোববার পর্যন্ত বন্দর দিয়ে দুই দেশের মাঝে সব ধরনের বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। ২৭ আগস্ট থেকে আখাউড়া-আগরতলা স্থলবন্দর সীমান্তপথে পুনরায় আমদানি-রফতানি শুরু হবে।

আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট কর্মকর্তা মো. পিয়ার হোসেন যুগান্তরকে জানান, দুদেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে পাসপোর্টধারী যাত্রী এপার-ওপার কার্যক্রম স্বাভাবিক থাকবে।