ফেনীতে সড়ক দুর্ঘটনায় নিহত লক্ষ্মীপুরের ৬ জনের বাড়িতে মাতম

প্রকাশ : ২০ আগস্ট ২০১৮, ২০:৩২ | অনলাইন সংস্করণ

  লক্ষ্মীপুর প্রতিনিধি

বিমানবন্দর থেকে প্রবাসীকে আনতে গিয়ে ফেনীতে মাইক্রোবাসের সঙ্গে গরুবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে লক্ষ্মীপুরের ছয়জন নিহতের ঘটনায় গ্রামের বাড়িতে মাতম চলছে।

নিহতদের মধ্যে শিশু-নারীসহ একই পরিবারের ৫ সদস্য রয়েছে। রোববার রাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে যাওয়ার পথে ফেনীর মুহুরীগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এদিকে নিহতদের লক্ষ্মীপুর সদর উপজেলার মান্দারীর মটবী ও চন্দ্রগঞ্জ গ্রামের বাড়ির আহাজারিতে যেন আকাশ-বাতাস ভারি হয়ে উঠছে। স্বজনদের অনেকে বারবার মূর্ছা যাচ্ছেন, আবার অনেকেই মাটিতে গড়াগড়ি করছেন। তাদের সান্ত্বনা দেয়ার ভাষা যেন হারিয়ে ফেলছে প্রতিবেশীরা।

নিহতরা হলেন- চন্দ্রগঞ্জ গ্রামের প্রবাসী সবুজ মিয়ার ছেলে নাহিদুল ইসলাম শুভ (৭) ও মাইদুল ইসলাম নোমান (২), শাশুড়ি জাহানারা বেগম (৫৫), ভায়রার মেয়ে পপি আক্তার (১৫) ও বোন রুনা আক্তার (৩৫) ও মাইক্রোবাসচালক আব্বাছ মিয়া (৪০)। তারা সবাই ঘটনাস্থলেই মারা যায়।

চালকের বাড়ি চন্দ্রগঞ্জের রামকৃষ্ণপুর গ্রামের এবং অন্য সবার মান্দারীর মটবী গ্রামের বাসিন্দা। নিহতদের লাশ ফেনী আধুনিক সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নিহতদের স্বজনরা জানায়, তিন বছর আগে ধারদেনা করে তারপর কাতার যান সবুজ মিয়া। এরপর স্ত্রী-সন্তানদের নিয়ে তার বাবার বাড়িতে থাকতেন। ঈদ উপলক্ষে ছুটি নিয়ে সবুজ রোববার রাতে দেশে আসেন। তাকে আনতে মাইক্রোবাসযোগে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে উদ্দেশে রওনা দেন পরিবারের ১২ সদস্য।

ফেনীর মুহুরীগঞ্জ সুলতানা ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে তাদের মাইক্রোবাসের সঙ্গে গরুবোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চালক ও একই পরিবারের ৫ সদস্য নিহত হন। এ ঘটনায় মাইক্রোবাসের আরও ৭ যাত্রী আহত হন।

আহতদের ফেনী ও লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

নিহত জাহানারা বেগমের ভাই মো. সাহাবুদ্দিন বলেন, এ মৃত্যুর কথা আমরা ভাবতেও পারি না। সবুজ ছুটি নিয়ে দেশে পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ করতে এলো। আর এখন চিরদিনের জন্য ছয়জনের বিদায় হলো। অসহায় পরিবারগুলোর জন্য সরকারের সহায়তার দাবি জানান তিনি।

ফেনীর মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশ থানার ইনচার্জ মো. মাহবুব আলম জানান, দুর্ঘটনায় দুই শিশু, তিন নারী ও এক পুরুষের মৃত্যু হয়েছে। তাদের লাশ উদ্ধার করে ফেনী আধুনিক সদর হাসপাতালে পাঠানো হয়। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।