নাব্যতা সংকটে কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল বন্ধ

  মাদারীপুর ২৫ আগস্ট ২০১৮, ১১:৩৫ | অনলাইন সংস্করণ

শিমুলিয়া ঘাট
ফাইল ছবি

নাব্যতা সংকটের কারণে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌপথে বন্ধ রয়েছে রোরো ও ডাম্প ফেরি চলাচল। শুধুমাত্র কে-টাইপ ও মিডিয়াম ছয়টি ফেরি চলছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেল মুখে ফের নাব্যতা সংকট দেখা দেয়ায় শুক্রবার রাত থেকে সব ফেরি চলাচল বন্ধ রয়েছে।

তবে শনিবার সকাল থেকে শুধুমাত্র কে-টাইপ ফেরিগুলো চলছে।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা গেছে, ঈদের দুই সপ্তাহ আগে নাব্যতা সংকট চরম আকার ধারণ করায় প্রথম দিকে সব ফেরি চলাচল বন্ধ ছিল।

পরে শুধুমাত্র ছোট ফেরি চলাচল শুরু করে। নাব্যতা সংকট ফিরিয়ে আনতে খননকাজ চালিয়ে ঈদের তিন চারদিন আগে সব ফেরি চলাচল স্বাভাবিক হয়। এদিকে ঈদের শেষে মানুষ রাজধানী ঢাকায় ফিরতে শুরু করেছে।

রোববার থেকে রাজধানীতে ফেরার ঢল নামবে এ নৌপথে।

এর মধ্যে ফেরি চলাচলে অচলাবস্থা সৃষ্টি হওয়ায় দুর্ভোগ বাড়বে যাত্রীদের এমন আশঙ্কা করছেন ঘাট সংশ্লিষ্টরা।

বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আহম্মদ আলী বলেন, কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটের ফেরি চলাচলের অবস্থা ভালো নয়। রোরো ও ডাম্প ফেরি বন্ধ রয়েছে। নাব্যতা সংকট আবারও দেখা দিয়েছে।

 

 

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter