কুমিল্লায় ব্যবসায়ী স্বপন হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ

  কুমিল্লা ব্যুরো ২৭ আগস্ট ২০১৮, ১৯:৪৬ | অনলাইন সংস্করণ

কুমিল্লায় ব্যবসায়ী স্বপন হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ
ফাইল ছবি

কুমিল্লার দেবিদ্বারের আলোচিত নাছরুল হাছান স্বপন হত্যা মামলায় অভিযুক্ত শফিকুর রহমান ওরফে শফিক নামে এক ব্যক্তিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার বিকালে কুমিল্লার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক হাবিবুর রহমান এ আদেশ দেন।

নিহত স্বপন দেবিদ্বার উপজেলার লক্ষ্মীপুর মধ্যপাড়া গ্রামের আবদুল জলিল সরকারের মেঝ ছেলে

আদালত সূত্রে জানা যায়, নাছরুল হাছান স্বপন লক্ষ্মীপুর মধ্যপাড়া এলাকায় খুচরা ওষুধ বিক্রয় ও ফ্লেক্সিলোডের ব্যবসা করত। ২০০৯ সালের ৫ অক্টোবর রাত সাড়ে ৯টার দিকে বাড়িতে ফেরার পথে স্বপনকে হত্যার উদ্দেশে দুর্বৃত্তরা গলায় ছুরিকাঘাত করে আহত করে।

এ সময় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন নিহত স্বপনের বাবা আবদুল জলিল সরকার বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করে দেবিদ্বার থানায় মামলা দায়ের করেন।

হত্যার পর ঘাতক শফিক চট্টগ্রামে ভাইয়ের বাসায় আত্মগোপন করে। পরে লুটে নেয়া মোবাইল ফোনের সূত্র ধরে ছয়দিন পর পুলিশ ঘাতককে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শাহ কামাল আকন্দ মামলার একমাত্র আসামি দেবিদ্বার উপজেলার চাঁনপুর গ্রামের আ. মালেকের ছেলে শফিকুল ইসলাম ওরফে শফিককে অভিযুক্ত করে ওই বছরের ৮ নভেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

এর আগে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৫ অক্টোবর শফিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মো. মুজিবুল হক। তিনি জানান, ২৯ জন সাক্ষীর মধ্যে ২১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার অভিযুক্ত শফিককে ফাঁসির রায় প্রদান করেন আদালত।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter